ঈদের সাতদিন শেষদিন টিভিতে থাকছে নানা আয়োজন

ফিচার প্রতিবেদক

অপরাজেয় সিনেমায় আফজাল হোসেন ও দীপা খন্দকার ছবি: চ্যানেল আই

ঈদের অনুষ্ঠানমালা এখন হয় সাত দিনব্যাপী। বিশেষত স্যাটেলাইট টেলিভিশনগুলো টানা সাতদিন তাদের উৎসব আয়োজন করে। সেই হিসাবে আজ ঈদের সপ্তম ও শেষ দিন। টেলিভিশন চ্যানেলে থাকছে নানা আয়োজন। এর মধ্যে আছে টেলিফিল্ম, একক নাটক, ধারাবাহিক নাটকের শেষ পর্ব ও আরো অনেক কিছু।

এনটিভিতে ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ ধারাবাহিক নাটক ‘প্রবাসী পরিবার ঈদ স্পেশাল’-এর শেষ পর্ব। বেলা ২টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ টেলিফিল্ম ‘মেঘের ডানায় তুই’। ইফফাত আরেফীন মাহমুদ তন্বীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। অভিনয় করেছেন সৈয়দ জামান শাওন, সাফা কবীর, আবুল হায়াত, ডলি জহুর, আজম খান, মাসুমা মিথিলা প্রমুখ। এ টেলিফিল্মে একটি পারিবারিক আবহ থাকছে। সেই সঙ্গে থাকছে কিছুটা হাস্যরসও। একটি সম্পর্কের গল্পকে এভাবেই টেনে নিয়ে যাবে মেঘের ডানায় তুই।

ঈদের বিশেষ তৃতীয় মাত্রা দিয়ে শুরু করে সিনেমায় যাবে চ্যানেল আই। সৈয়দ সালাহউদ্দীন জাকি পারিচালিত অপরাজেয় প্রচার হবে আজ। সিনেমাটিতে দেখা যাবে সিন্ধু মিতির একমাত্র সন্তান একা। একা সবদিক থেকেই খুবই স্মার্ট একটি শিশু। সিন্ধু সাহেব সবসময় তার কাজকেই প্রাধান্য দিয়ে থাকে, তার স্ত্রী কিংবা সন্তানকে সে সময় দিতে পারে না। মিতি ও একা প্রচণ্ড রকম একাকিত্বে ভুগতে থাকে। এসব নিয়ে এগোয় গল্প। সিনেমায় অভিনয় করেছেন আফজাল হোসেন, হাসনাত রিপন, দীপা খন্দকার প্রমুখ।

সন্ধ্যা ৬টায় আফজাল হোসেনকে আরো দেখা যাবে নাকাল নকল ছোটকাকুতে। ফরিদুর রেজা সাগরের রচনায় ছোটকাকু সিরিজের এ নাটক পরিচালনা করেছেন আফজাল হোসেন। বেলা আড়াইটা ও বিকাল সাড়ে ৪টায় থাকছে দুটি টেলিফিল্ম। এছাড়া দুটি একক নাটক থাকছে সন্ধ্যা ৭টা ৫০ ও রাত ৯টা ৩৫ মিনিটে।

আরটিভিতে থাকছে সিনেমা তুই যদি আমার হইতি রে ও কিস্তিমাত। টক শো ঈদ কার্নিভাল থাকছে সন্ধ্যা ৬টায়। ধারাবাহিক নাটক থাকছে একটি। এছাড়া চারটি একক নাটকের পসরা নিয়ে সপ্তম দিনের আসর সাজিয়েছে টেলিভিশন চ্যানেলটি। গানের অনুষ্ঠানও বাদ দেয়নি। রাত ১১টা ৫৫ মিনিট থেকে থাকছে কালার্স অব মিউজিক।

বৈশাখী টিভিতেও থাকছে গানের দুটি অনুষ্ঠান। গানে গানে ঈদ আনন্দ ও শুধু সিনেমার গান। প্রচার হবে যথাক্রমে বেলা ১১টা ও ১টায়। বাংলা সিনেমা জান্নাত প্রচার হবে বেলা ২টা ৩০ মিনিটে। এছাড়া থাকছে তিনটি ধারাবাহিক নাটক—আমি মানুষ, পাঁচ টন ও হৃদয়ে তুমি। রাতে থাকছে তিনটি একক নাটক।

দীপ্ত টিভিতে সিনেমার পাশাপাশি আজ প্রচার হবে কয়েকটি একক নাটক। তবে কোনো ওয়েব ফিল্ম থাকছে না। প্রচার হবে ধারাবাহিক নাটক বালকদলের কাণ্ড। মাছরাঙা তাদের অন্যান্য আয়োজনের সঙ্গে আজও রেখেছে একটি টেলিফিল্ম। আহসান হাবিব সকাল পরিচালিত টেলিফিল্মটির নাম ওয়েটিং ফর লাভ। অভিনয় করেছেন জাহের আলভী ও নাদিয়া মিম। প্রচার হবে রাত ১১টা ৩০ মিনিটে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন