আইপিএলে নিজেদের রানের রেকর্ড ভাঙল সানরাইজার্স

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার উড়ছে সানরাইজার্স হায়দরাবাদ। ২০ দিনের মধ্যে দু দুবার রানের নতুন রেকর্ড গড়ল তারা। গত ২৭ মার্চ মুম্বাইয়ের বিপক্ষে নিজেদের মাঠে ২৭৭ রানের সৌধ গড়ার পর আজ সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মাঠে তারা করল ৩ উইকেটে ২৮৭ রান! বিশাল রানের পুঁজি নিয়ে ২৫ রানের জয় পায় প্যাট কামিন্সের দল।

 

এটা আইপিএলে তো বটেই, গোটা ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসেই সর্বোচ্চ দলগত সংগ্রহ এবং সব মিলে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। সর্বোচ্চ ৩১৪ রানের রেকর্ডটা নেপালের গড়া। গত বছর চীনের হাংঝুতে এশিয়ান গেমসের ক্রিকেটে দুর্বল মঙ্গোলিয়ার বিপক্ষে এই রান তুলেছিল নেপাল।

 

গতকাল বেঙ্গালুরুতে অজি তারকা ট্রাভিস হেডের সেঞ্চুরি সানরাইজার্সকে বড় সংগ্রহ এনে দেয়। তিনি ৪১ বলে ৯ চার ও ৮ ছক্কায় ১০২ রান করেন। এছাড়া প্রোটিয়া হার্ডহিটার হাইনরিখ ক্লাসেন ৩১ বলে ৬৭, আব্দুল সামাদ ১০ বলে ৩৭, এইডেন মার্করাম ১৭ বলে ৩২ ও অভিষেক শর্মা ২২ বলে ৩৪ রান করেন।

 

এই রানসৌধ তাড়া করতে নেমে ৭ উইকেটে ২৬২ রান তুলতে সমর্থ হয় বেঙ্গালুরু। দিনেশ কার্তিক ৩৫ বলে ৮৩ ও ফাফ ডু প্লেসি ২৮ বলে ৬২ রান করেন।  

 

চলতি আইপিএলে ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রাজস্থান রয়্যালস। এরপর কলকাতা নাইট রাইডার্স (৮), চেন্নাই সুপার কিংস (৮) ও সানরাইজার্স (৮)।  

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন