ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ ৬ রাউন্ডে শিরোপার নিষ্পত্তি

ক্রীড়া ডেস্ক

কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে গেল সালাহদের লিভারপুল। ছবি: এপি

শনিবার রাতে লুটন সিটিকে ৫-১ গোলে গুঁড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় ম্যানচেস্টার সিটি। এই জয়ে শিরোপা প্রত্যাশী লিভারপুল ও আর্সেনালকে পেছনে ফেলে পেপ গার্দিওলার দল। যদিও তিন দলের মধ্যে এখনো মাত্র দুই পয়েন্টের ব্যবধান। শিরোপার এই ত্রিমুখী লড়াইয়ের পরিসমাপ্তি হবে শেষ ৬ রাউন্ডে।

 

রোববার অনেকটা অপ্রত্যাশিতভাবে হেরে বসেছে আর্সেনাল ও লিভারপুল। ক্রিস্টাল প্যালেস ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে, একই রাতে অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে হেরেছে আর্সেনাল। অল রেড ও গানারদের এই হারে শিরোপা ধরে রাখার সুযোগ তৈরি হয়েছে সিটির। যদিও এখনো কোনো কিছুই নিশ্চিত নয়। কারণ, শেষ ৬ রাউন্ডে পা হড়কালেই বিপদ। ৩২ রাউন্ড শেষে সিটির ৭৩ এবং লিভারপুল ও আর্সেনালের সমান ৭২ পয়েন্ট।

 

১৯৯৮-৯৯ মৌসুমের পর এবারই প্রিমিয়ার লিগে শিরোপার রেসে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। যদিও ‘অপটা’র চোখে সিটি শিরোপা জয়ে ৭৬ শতাংশ ফেবারিট, আর নিয়েলসেন গ্রেসনোটের চোখে ৭৬ শতাংশ।

 

অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলে হারের পর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লোপ বলেন, ‘আমার কাছে শিরোপার লড়াই মানে কী? আমি কিন্তু বধির না। উত্তরটা সোজা।’

 

আর্সেনাল মিডফিল্ডার ডিক্লান রাইস এখনই হাল ছাড়লেন না। তিনি বলেন, ‘আমি মনে করি, এখনো অনেক উত্থান-পতনের বাকি আছে। দুটি অবিশ্বাস্য দলের সঙ্গে আমাদের ত্রিমুখী শিরোপার লড়াই। আজকের ফলাফল দেখেই আপনি অনুমান করে নিতে পারেন, প্রিমিয়ার লিগে অনেক নাটকীয়তা হতে পারে। প্রিমিয়ার লিগে এখন ছয়টি ফাইনাল বাকি আছে, আমরা এজন্য সবকিছুই দিতে তৈরি।’

 

ম্যানসিটির পরের ম্যাচগুলো যথাক্রমে ব্রাইটন, নটিংহ্যাম ফরেস্ট, উলভারহ্যাম্পটন, ফুলহ্যাম, টটেনহ্যাম ও ওয়েস্ট হ্যামের বিপক্ষে। আর্সেনালকে খেলতে হবে এভারটন, ফুলহ্যাম, ওয়েস্ট হ্যাম, টটেনহ্যাম, অ্যাস্টন ভিলা ও উলভারহ্যাম্পনের বিপক্ষে এবং লিভারপুলের পরের ম্যাচগুলো যথাক্রমে উলভারহ্যাম্পটন, চেলসি, টটেনহ্যাম, বোর্নমাউথ, ম্যানইউ ও এভারটনের বিপক্ষে।

 

 

 

  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন