টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে হারাল ভারত

ক্রীড়া ডেস্ক

মোহালিতে হার দিয়ে টি২০ সিরিজ শুরু করে ভারত। এরপর স্বাগতিক দলটি ঘুরে দাঁড়ায়। নাগপুর ও হায়দরাবাদে টানা দুই জয়ে সিরিজ নিশ্চিত করল তারা। আজ হায়দরাবাদে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ১৮৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মার দল জিতেছে ৬ উইকেটে।

 

বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ৫ রানে লোকেশ রাহুলকে ও ৩০ রানে রোহিত শর্মাকে হারিয়ে ফেলে তারা। এরপর বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ৬২ বলে ১০৪ রানের দুর্দান্ত এক জুটি ভারতকে এগিয়ে দেয়। সূর্যকুমার ৩৬ বলে ৬৯ রানের বিস্ফোরক ইনিংস খেলে যখন সাজঘরে ফেরেন তখন জয় থেকে ৫৩ রান দূরে ভারত, বল বাকি ছিল ৩৬টি। এরপর হার্দিক পান্ডিয়াকে নিয়ে ৩২ বলে ৪৮ রানের কার্যকর আরেকটি জুটি গড়ে ভারতকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান কোহলি। শেষ ওভারের দ্বিতীয় বলে আউট হয়ে যান কোহলি। তিনি ৪৮ বলে ৬৩ রান করেন। তখন দলের প্রয়োজন ছিল ৪ বলে ৫ রান। পান্ডিয়ার (১৬ বলে ২৫) বিশ্বস্ত ব্যাট ভারতকে জয়ের বন্দরে নোঙর করায়।

 

এর আগে টিম ডেভিড (২৭ বলে ৫৪) ও ক্যামেরন গ্রিনের (২১ বলে ৫২) ব্যাটে ভর করে ৭ উইকেটে ১৮৬ রান তোলে অস্ট্রেলিয়া। ভারতের অক্ষর প্যাটেল ৩৩ রানে তিন উইকেট নেন। 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন