দিনাজপুরে চারজনসহ সড়ক দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি

বণিক বার্তা ডেস্ক

দিনাজপুরের ঘোড়াঘাটে গতকাল দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয় ছবি: নিজস্ব আলোকচিত্রী

দিনাজপুরে চারজনসহ সড়ক দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি হয়েছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। গতকাল দিনের বিভিন্ন সময় ও আগের দিন রাতে রাজধানীর মুগদা ও গেণ্ডারিয়া, সাতক্ষীরা, মানিকগঞ্জ ও গাজীপুরে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

হিলি: শ্যালো ইঞ্জিনচালিত ভটভটির ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে হিলি-বিরামপুর সড়কের ডাঙ্গাপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নবাবগঞ্জ উপজেলার ধীরাজ ঘোষের ছেলে ধীমান ঘোষ (৩৮)। অন্যজন তার বন্ধু। তার নাম-পরিচয় জানা যায়নি।

অন্যদিকে ঘোড়াঘাটে দুটি ট্রাকের সংঘর্ষে এক ট্রাকের চালক গোলাম রাব্বি (৪৫) ও হেলপার রেজোয়ান ইসলাম (২৮) নিহত হয়েছেন। সকাল সাড়ে ৬টার দিকে ঘোড়াঘাট-ঢাকা মহাসড়কের টিঅ্যান্ডটি মিশন মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত গোলাম রাব্বি জয়পুরহাট সদর উপজেলার আমদই গ্রামের মনতাজের ছেলে। রেজোয়ান চৌমুহনি গ্রামের মৃত কমর উদ্দিনের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানান, দিনাজপুর থেকে ছেড়ে আসা ভুট্টাবোঝাই একটি ট্রাক গোবিন্দগঞ্জের দিকে যাচ্ছিল। একই সময় বগুড়া থেকে ছেড়ে আসা সারবোঝাই অন্য একটি ট্রাক দিনাজপুরের দিকে যাচ্ছিল। ট্রাক দুটি উপজেলার টিঅ্যান্ডটি মিশন মোড়ে পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়।

ঢাকা: রাজধানীর মুগদায় সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় মাহিন আহমেদ (১৩) নামে এক শিক্ষার্থী ও গেন্ডারিয়া থানায় গাড়ির ধাক্কায় এক নারী নিহত হয়েছেন। মাহিন সরকারি আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ছিল। ওই নারীর নাম-পরিচয় জানা যায়নি।

মাহিনের ভাই মাহফুজ আহমেদ জানান, মাহিন তার এক বন্ধুর বাসায় যাবে বলে বের হয়। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার সড়ক দিয়ে হেঁটে যাওয়ার সময় সিটি করপোরেশনের ময়লার গাড়ি ধাক্কা তাকে দেয়। এতে সে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। প্রথমে মুগদা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে রাত সাড়ে ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অন্যদিকে রাত সোয়া ৩টার দিকে রাজধানীর গেণ্ডারিয়ায় পদ্মা সেতুর রেলিং প্রজেক্ট ঘুন্টি ঘর এলাকায় রাস্তা পারাপারের সময় গাড়ির ধাক্কায় এক নারী (৬০) গুরুতর আহত হন। পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গতকাল ভোর ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা: ট্রলির ধাক্কায় সাতক্ষীরায় মোটরসাইকেল আরোহী হাফিজুর রহমান বুলু (৬৫) ও তার ছেলে মো. আব্দুল আজিজ (২৫) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার আগরদাড়ী মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাফিজুর রহমান বুলু ও তার ছেলে আব্দুল আজিজ মোটরসাইকেলে ঢাকা থেকে সাতক্ষীরার বৈকারী গ্রামে নিজ বাড়িতে ফিরছিলেন। আগরদাড়ী মাদ্রাসার সামনে পৌঁছলে একটি ট্রলি মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই তারা দুজন মারা যান।

মানিকগঞ্জ: সাটুরিয়ার গোলড়া বাসস্ট্যান্ডে গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রামের সাইজুদ্দিনের ছেলে আব্দুস সালাম (৫০) এবং আবদুস ছামাদের ছেলে ছানোয়ার হোসেন (৪৫)।

গোলড়া হাইওয়ে থানার উপপরিদর্শক মো. শাহ আলম জানান, সকালে মানিকগঞ্জের জাগীর আড়ত থেকে সবজি কিনে ভ্যানে করে কাটিগ্রাম বাজারে যাচ্ছিলেন তারা। তাদের বহন করা ভ্যানটিকে একটি গাড়ি চাপা দিয়ে চলে যায়। এ সময় ভ্যানচালক রাস্তার পাশে পড়ে যান। আর ওই দুই সবজি বিক্রেতা ঘটনাস্থলেই মারা যান।

গাজীপুর: কোনাবাড়ীতে দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কা লেগে সাইমুন ইসলাম (৩৭) নামে এক যাত্রী নিহত হন। এ ঘটনায় সিএনজি চালকসহ গুরুতর আহত হয়েছেন আরো চারজন। গতকাল ভোর পৌনে ৫টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী বিসিক ৬ নম্বর গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। কাভার্ড ভ্যান চালককে আটক করেছে পুলিশ। নিহত সাইমুন ইসলাম নেত্রকোনার মোহনগঞ্জ থানার কানুহাড়ী গ্রামের শামসুল আলমের ছেলে।

কোনাবাড়ী থানার উপপরিদর্শক সোহাগ চৌধুরী জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থ নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন