টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘দূত’ ছয় ছক্কার নায়ক যুবরাজ সিং

ক্রীড়া ডেস্ক

ছবি: আইসিসি

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট সুপারস্টার ক্রিস গেইল ও কিংবদন্তি স্প্রিন্টার উসাইন বোল্টের পর তৃতীয় অ্যাথলেট হিসেবে আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত নিযুক্ত হলেন ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ কিং। আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ।

 

বিশ্বকাপ শুরুর ৩৬ দিন আগে আজ শুক্রবার দূত হিসেবে যুবরাজ সিংয়ের নাম ঘোষণা করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের করা এক ওভারে ছয় ছক্কা মেরে ইতিহাস গড়েন যুবরাজ সিং। মারমুখী এই ব্যাটিং তারকা ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপজয়ী দলেরও সদস্য ছিলেন।

 

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাঠে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে ২০টি দল। এর মধ্যে সবচেয়ে বেশি উন্মাদনা ছড়াবে ভারত-পাকিস্তান দ্বৈরথ, যা আগামী ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে। ভারতীয় অভিবাসীরা এই বিশ্বকাপ, বিশেষ করে যুক্তরাষ্ট্রের ম্যাচগুলোতে গ্যালারি পূর্ণ করে রাখবেন, সেটি চোখ বন্ধ করেই বলে দেয়া যায়। এটা মাথায় রেখেই বিশ্বকাপের দূত হিসেবে যুবরাজ সিংকে মনোনীত করল আইসিসি।

 

এ নিয়ে আইসিসির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে যুবরাজ সিং বলেন, ‘ক্রিকেটে আমার মধুর স্মৃতিগুলোর বেশ কিছু রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে, বিশেষ করে এক ওভারে ছয় ছক্কার ঘটনা তো বটেই। কাজেই এই ফরম্যাটের বিশ্বকাপের অংশ হতে পেরে আমি আনন্দিত, যা হবে ইতিহাসে সবচেয়ে বড় আসর। ভারত-পাকিস্তান ম্যাচ এ বছর ক্রিকেটের সবচেয়ে বড় দ্বৈরথ হতে চলেছে। কাজেই নতুন এক স্টেডিয়ামে ক্রিকেট সমর্থকদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে পারছি বলে আমি যারপরনাই শিহরিত।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন