রানওয়ে রক্ষণাবেক্ষণ

তিনদিন ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ থাকবে শাহজালালে

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

রানওয়ে রক্ষণাবেক্ষণের জন্য ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা তিনদিন ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানিয়েছেন, আজ থেকে বুধবার পর্যন্ত রাতে ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। বিষয়টি এরই মধ্যে সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে জানানো হয়েছে। 

কামরুল ইসলাম গতকাল সাংবাদিকদের জানান, বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক (রুটিন) কিছু কাজ রয়েছে। এসব কাজের একটি হলো রানওয়ে রক্ষণাবেক্ষণ। এর অংশ হিসেবে রানওয়ে সেন্টার লাইট ও মার্কিং সম্পর্কিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম চলবে ৬-৮ মে পর্যন্ত। এ তিনদিন রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বন্ধ থাকবে। সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে এরই মধ্যে নোটাম (নোটিস টু এয়ারম্যান) জারি করা হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, এ ৩ ঘণ্টায় বিমানবন্দরে সাধারণত সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস, মালয়েশিয়ান এয়ারওয়েজ, থাই এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজ ও ক্যাথে প্যাসিফিকের ফ্লাইট থাকে। এসব এয়ারলাইনসকে তিনদিন ফ্লাইটের সময় এগিয়ে বা পিছিয়ে নিতে বলা হয়েছে। আর সংশোধিত ফ্লাইটের সূচি যাত্রীদের জানিয়ে দিতে বলা হয়েছে। কামরুল ইসলাম বলেন, ‘যাত্রীদের নিজ নিজ ফ্লাইট সম্পর্কে অগাম জানাতে এবং ফ্লাইট অপারেশন সমন্বয় করার জন্য এয়ারলাইনসগুলোকে এরই মধ্যে অনুরোধ করা হয়েছে। এছাড়া বিমানবন্দরে অন্যান্য সেবা প্রদানকারী সরকারি সংস্থার সঙ্গে সময় সমন্বয় করা হয়েছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন