বগুড়ায় হিমাগারে মজুদ করা এক লাখ ডিম উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

বগুড়ায় একটি হিমাগারে মজুদ করা এক লাখ পিস ডিম উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় হিমাগারের ব্যবস্থাপককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপহাটে সাথী কোল্ড স্টোরেজ-২১ থেকে ডিমগুলো উদ্ধার করা হয়। পরে ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার পিস বাজারজাত করা হয়। অবশিষ্ট ডিম দুদিনের মধ্যে কেনা দামে বাজারজাত করা হবে বলে মুচলেকা নেয়া হয়।

গতকাল বিকালে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মুন্সিগঞ্জের এক ব্যবসায়ী বগুড়া সদর উপজেলার সাথী কোল্ড স্টোরেজ-২১ নামে হিমাগারটি প্রতিষ্ঠা করেন। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে সেখানে অবৈধভাবে ডিম মজুদ করা হয়েছে। খবর পেয়ে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সেখানে এক লাখ পিস ডিম পাওয়া যায়। কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ ধারায় ম্যানেজার আবদুল করিমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার ডিম বাজারজাত করেন আদালত। অবশিষ্ট ৬০ হাজার পিস ডিম দুই দিনের মধ্যে ক্রয় মূল্যে বাজারজাতের মুচলেকা নেয়া হয়।

বগুড়ার কাহালু উপজেলার মুরইল আফরিন কোল্ড স্টোরে ৪ লাখ ৮৮ হাজার ৩৮৮টি মুরগির ডিম মজুদ রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর আগে ১৫ মে কাহালু উপজেলার মুরইল মুনসুর কোল্ডস্টোর ও আফরিন কোল্ডস্টোরে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. মেরিনা আফরোজ। এ সময় আফরিন কোল্ডস্টোরে ৪ লাখ ৮৮ হাজার ৩৮৮ পিস ডিম উদ্ধার করা হয়। অবৈধভাবে মজুদ করায় ভ্রাম্যমাণ আদালতে কোল্ডস্টোর কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে মজুদকৃত ডিম সাতদিনের মধ্যে বাজারজাত করার নির্দেশ দিয়ে সতর্ক করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন