বলিউডে স্বস্তি : ব্রহ্মাস্ত্রের ঝুলিতে ৬৮ কোটি রুপি

বণিক বার্তা অনলাইন

মুক্তির দুই দিনে হিন্দি বক্স অফিস থেকে ৬৮ কোটি রুপি উঠিয়ে নিয়েছে বলিউড সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত এই সিনেমার দিকে তাকিয়ে ছিল পুরো ইন্ডাস্ট্রি, তা বোধহয় ব্যর্থ হয়নি।

সম্প্রতি বয়কট ঝড়ে মুষড়ে পড়েছিল বলিউড। বিজয় দেবরকোন্ডার ‘লাইগার’ থেকে অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ বা মিস্টার পারফেকশনিস্ট আমির খানের ‘লাল সিং চাড্ডা’; কিছুই রেহাই পায়নি। অনেকে তো ভাবতেই শুরু করে দিয়েছিল, বলিউডের দাপট শেষ হয়ে এলো হয়তো। সেখানে ‘ব্রহ্মাস্ত্র’ স্বস্তির বার্তা দিয়েছে।   

‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্ব হিসেবে ৯ সেপ্টেম্বর মুক্তি পায় প্রথম কিস্তি ‘পার্ট ওয়ান: শিবা’। বিশেষ চরিত্রে আছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন মৌনি রায় ও নাগার্জুনের মতো তারকারা।

বয়কটের ডাক ও নেতিবাচক রিভিউ পিছু নিয়েছিল এ ছবিরও। সব আশঙ্কা ছাপিয়ে সবাইকে চমকে দিয়ে দারুণ সাড়া ফেলেছে ‘ব্রহ্মাস্ত্র’। প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে আয়ও করেছে বেশি। দর্শকের চাহিদায় ভোর ও রাতে বিশেষ শো যোগ করতে হয়েছে।

সিনেমাটির প্রথম দিনে হিন্দি সংস্করণের আয় ছিল ৩১ কোটি রুপি, শনিবার যোগ হয় আরো ৩৭ কোটি রুপি। বক্সঅফিস ইন্ডিয়ার দেয়া তথ্য মতে, দুই দিনের আয় ৬৮ কোটি রুপি ছাড়িয়েছে। তবে ভারতের বাজারে সব ফরমেট হিসাব করলে ব্রহ্মাস্ত্রের দুই দিনের আয় ৭৬ কোটি রুপি। এ ছাড়া যুক্তরাষ্ট্র ও কানাডায় আয় ৩০ লাখ ডলার অতিক্রম করেছে। অর্থাৎ, বিশ্বব্যাপী আয় ১০০ কোটি রুপির বেশি।

প্রতিকূলতার মাঝে ছবির এমন সাফল্যে দারুণ খুশি পরিচালক অয়ন মুখার্জি। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সবাইকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

সাম্প্রতিক অন্যান্য বলিউড রিলিজ থেকে ভালো করলেও লাভের মুখ দেখতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে ‘ব্রহ্মাস্ত্র’কে। কারণ এ সিনেমার বাজেট বেশ বড়, ৪০০ কোটি রুপির বেশি। বলিউডে এত খরচ করে কোনো সিনেমা তৈরি হয়নি আগে। এখন দেখার পালা কত টাকা ঘরে তুলতে পারেন প্রযোজক করণ জোহর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন