ওয়েব ফিল্ম নিয়ে আসছেন মেহজাবীন-নিশো

ফিচার প্রতিবেদক

বছরের শুরুর দিকে ফেসবুকে আলোচিত অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর একটি ছবি প্রকাশিত হয়। এতে দেখা যায় তিনি সাদা শাড়ি পরে কারাগারে বসে আছেন। এমন ছবি প্রকাশের পর বেশ আলোচনা শুরু হয় দর্শক মহলে। জানা গেল ছবিটি ছিল ভিকি জাহেদের পরিচালনায় মেহজাবীন আফরান নিশো অভিনীত একটি ওয়েব ফিল্মের। ফিল্মের নাম রেডরাম। ওটিটি প্লাটফর্ম চরকিতে সিনেমাটি মুক্তি পাবে ১৭ ফেব্রুয়ারি। রেডরাম দিয়ে প্রথমবারের মতো ওয়েব ফিল্মে হাজির হচ্ছেন ছোট পর্দার আলোচিত জুটি মেহজাবীন-নিশো।

ফেব্রুয়ারি রেডরামের পোস্টার ১০ ফেব্রুয়ারি ট্রেইলার মুক্তি পায়। দুটিই এখন বেশ আলোচনায়। রোমান্টিক থ্রিলারধর্মী সিনেমার মধ্য দিয়ে মেহজাবীন ওটিটি প্লাটফর্মে যাত্রা করলেন। বিষয়ে তিনি বলেন, রেডরামে কাজের এক্সপেরিয়েন্স ডেফিনেটলি খুব ভালো। ভিকি ভাইয়ার গল্প বরাবরই আমার ভালো লাগে। রেডরামের গল্পটা পড়ার পর মনে হয়েছে, গল্প আমার ডেব্যু ফিল্ম হতে পারে। তারপর তো একের পর এক সিদ্ধান্ত নেয়া হয়। আমাদের রেডরামের পুরা টিম চমত্কার ছিল। রেডরাম ফিল্মে নিজের চরিত্র নিয়ে আফরান নিশো বলেন, এখানে আমি একজন ডিবি অফিসারের চরিত্রে অভিনয় করেছি। চরিত্রের জন্য আমার লুক, কথা বলার ধরন, হাঁটা-চলা সবকিছুতে পরিবর্তন আনতে হয়েছে। প্রায় এক-দুই মাস এটার জন্য আমরা মানে রেডরামের পুরা টিম বেশ পড়াশোনাও করেছি। ১৭ তারিখ মুক্তি পাচ্ছে রেডরাম। আপনারা দেখে জানাবেন কেমন লাগল। পরিচালক ভিকি জাহেদ তার সিনেমা নিয়ে বলেন, রেডরাম আমার প্রথম ওয়েব ফিল্ম। স্বাভাবিকভাবেই কাজটা নিয়ে আমি খুব এক্সাইটেড। রেডরাম সিনেমাটা আমি আমার পুরো টিম খুব যত্ন করে বানিয়েছি। যারা আমার কাজ দেখেন পছন্দ করেন, তারা আসলে জানেন, আমি থ্রিলার জনরাটা খুব পছন্দ করি। ওটিটির জন্য আমার প্রথম সিনেমাটাও আমি জনরারই বানানোর চেষ্টা করেছি। তিনি আরো বলেন, রেডরাম ওল্ড স্কুল থ্রিলার টাইপ। যেখানে দর্শক সবসময় ক্রিমিনাল বা ভিক্টিমকে খুঁজতে থাকে। তবে শেষ না হওয়া পর্যন্ত প্রশ্নের উত্তর পাওয়া যায় না। দর্শক সিনেমা দেখে এমনই প্রশ্নের উত্তর মেলানোর চেষ্টা করবে।

ছোট পর্দার জনপ্রিয় পরিচালক ভিকি জাহেদ অভিনেত্রী মেহজাবীন আফরান নিশোকে নিয়ে নির্মাণ করেন পুনর্জন্ম নামে একটি নাটক। থ্রিলারধর্মী নাটকটি গত বছর ঈদে মুক্তি পায়। দর্শক ব্যাপক পছন্দ করে নাটকটি। দর্শক চাহিদার কথা বিবেচনা তাদের দাবির মুখে পরের ঈদে মুক্তি পায় পুনর্জন্ম-২। পুনর্জন্মের দ্বিতীয় খণ্ডও দর্শক সমালোচকদের প্রশংসা অর্জন করে। গল্পে পুনর্জন্ম--এর আভাস দিয়ে শেষ করা হয়। এরই মধ্যে ভিকি-মেহজাবীন-নিশো ত্রয়ীর থ্রিলার ওয়েব ফিল্ম দর্শকদের আগ্রহ বাড়িয়ে দিয়েছে।

অভিনয় ছাড়াও মেহবাজীন চৌধুরী ব্যস্ত নানা কাজ নিয়ে। একটি গানের রিয়েলিটি শোয়ের বিচারকের আসনেও বসছেন তিনি। স্কয়ার গ্রুপের কর্মীদের নিয়ে আয়োজিত স্কয়ার সুরের সেরা গতকাল ছিল ভালোবাসার গানের পর্ব। মেহজাবীন ওই বিশেষ পর্বে অতিথি বিচারকের দায়িত্ব সামলান বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়। মেহজাবীনের সঙ্গে প্রতিযোগিতার মূল বিচারক হিসেবে ছিলেন এস আই টুটুল, রুমানা ইসলাম পিন্টু ঘোষ। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেহজাবীন গানের মানুষ নন। তবে গান শুনতে ভীষণ ভালোবাসেন। মূল বিচারকরা প্রতিযোগীদের গানের চুলচেরা বিশ্লেষণ করবেন। আর মেহজাবীন দেখবেন সবার আত্মবিশ্বাস উপস্থাপনার বিষয়টি। প্রসঙ্গে অভিনেত্রী বলেন, আমি নিজেও রিয়েলিটি শো থেকে এসেছি, সে কারণে প্রতিযোগীদের অনুপ্রেরণা দেয়ার জন্য একটি বিশেষ পর্বের অতিথি বিচারক হয়েছি। পুরো আয়োজনটি আমাকে মুগ্ধ করেছে।

হারিয়ে যাও গানের টানে প্রত্যয় নিয়ে আয়োজিত স্কয়ার সুরের সেরায় প্রতিযোগীদের গানের টানে হারিয়ে গিয়েছেন মেহজাবীন নিজেও। গতকাল অনএয়ার হওয়া ওই বিশেষ পর্বে গানের লড়াইয়ে অংশ নেন স্কয়ার গ্রুপের আরিফুল, মুমু, হূদয়, সুকান্ত, মুসা, মাসুদ রানা, শাহ আলম, রাহিমুল, শাখাওয়াত ফ্লোরেন্স।

তাদের সঙ্গে সময়ের অন্যতম জনপ্রিয় তারকা মেহজাবীনকে নাচতে, এমনকি অভিনয় করতেও দেখা যাবে। পুরো আয়োজনে সঞ্চালকের দায়িত্বে থাকছেন মৌসুমী মৌ। প্রযোজনায় অজয় পোদ্দার। অনুষ্ঠানটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হচ্ছে প্রতি শুক্র শনিবার, সন্ধ্যা সাড়ে ৭টায়।

মাঝে দুই মাস অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন মেহজাবীন। নাটকে অভিনয় না করলেও সময় বিজ্ঞাপনের শুটিং করেছেন। এবারের ভালোবাসা দিবস উপলক্ষে মাত্র তিনটি নাটকে কাজ করেছেন তিনি। মাহমুদুর রহমান হিমির পার্থক্য, মুহম্মদ মোস্তফা কামাল রাজের কাজল মিজানুর রহমান আরিয়ানের লাফ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন