ফিলিস্তিন-বুরুন্ডি ফাইনাল আজ

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও বুরুন্ডি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৫টায় শুরু হতে যাওয়া ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও আরটিভি।

দুই গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে উঠে আসে দেশ দুটি। গ্রুপে স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলংকাকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে সেরা চারে উঠে আসে ফিলিস্তিন।বি গ্রুপ থেকে সিশেলস ও মরিশাসকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে উঠে আসে বুরুন্ডি। সেমিফাইনালে সিশেলসের বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয়ে টানা দ্বিতীয় ফাইনাল নিশ্চিত করে পশ্চিম এশিয়ার দেশটি। দ্বিতীয় সেমিফাইনালে ইনজুরি, অসুস্থতা ও কার্ডজনিত কারণে খর্বশক্তির দলে পরিণত হওয়া বাংলাদেশকে ৩-০ গোলে হারায় বুরুন্ডি। ম্যাচে নিয়মিত একাধিক খেলোয়াড়কে পায়নি বাংলাদেশ। খেলা শুরুর পর স্বল্প সময়েই হারাতে হয় শ্রীলংকার বিপক্ষে জোড়া গোল করা মতিন মিয়াকে।

ম্যাচের আগে বুরুন্ডি কোচ বিপসুবুসা বলেন, ‘প্রতিপক্ষ নয়, আমরা নিজেদের নিয়ে ভাবছি। নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারলে শিরোপা আমাদের হবে। প্রতিপক্ষ সম্পর্কে এ কোচ বলেন, ‘ফিলিস্তিন শক্তিশালী দল। তাদের বিপক্ষে কোন কৌশলে খেলতে হবে তা আমরা জানি।

ম্যাচের আগে ফিলিস্তিন কোচ মাকরুম বলেন, ‘আমরা শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে এখানে এসেছি। লক্ষ্য অর্জন থেকে মাত্র এক কদম দূরে আছে দল। মাঠে পরিকল্পনার বাস্তবায়ন করতে পারলে শিরোপা নিয়েই ফিরতে পারব আমরা। বুরুন্ডির জসপিন তিন ম্যাচে ছয় গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আজ এ ফরোয়ার্ডই থাকবেন পাদপ্রদীপের আলোয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন