অস্ট্রেলিয়ান ওপেন ২০২০

তৃতীয় রাউন্ডে জোকোভিচ-সেরেনা

অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাম লেখালেন সাতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। সার্বিয়ান তারকা আজ জাপানের তাতসুমা ইতোকে হারান ৬-১, ৬-৪, ৬-২ গেমে। নারী এককে আজ স্লোভেনিয়ার তামারা জিদানসেককে সরাসরি সেটে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন ২৩ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্লামের রেকর্ড তাড়া করা সেরেনা তুলে নেন ৬-৩, ৬-২ গেমের জয়।  

প্রথম ও দ্বিতীয় রাউন্ডে জয়ের পেছনে জোকোভিচ কৃতিত্ব দিচ্ছেন তার ‘নতুন’ সার্ভকেই। আজ ইতোর বিপক্ষে ১৬টি এইচ মারা এ তারকা বলেন, ‘প্রথম ও দ্বিতীয় রাউন্ডে আমার সার্ভ দারুণভাবে কাজ করেছে। এটি নিয়ে আমি প্রাক-মৌসুমে কাজ করেছি। অনুশীলনেও আমি এটিকে অগ্রাধিকার দিয়েছি। এটি কাজে লাগিয়ে প্রথম সার্ভে আমি অনেক সহজ পয়েন্ট তুলে নিয়েছি। এখন পর্যন্ত এটিপি কাপ ও এখানে দুই ম্যাচে এটি ভালো ফল দিচ্ছে।’

ইতালির অষ্টম বাছাই ম্যাত্তেও বেরেত্তিনি সর্বোচ্চ র‌্যাংকধারী খেলোয়াড় হিসেবে বিদায় নিয়েছেন। তাকে ৭-৬ (৯/৭), ৬-৪, ৪-৬, ৬-২, ৭-৫ গেমে হারান যুক্তরাষ্ট্রের ১০০ র‌্যাংকধারী খেলোয়াড় টেনিস স্যান্ডগ্রেন। আজ বলে কোনো হিট না করেই তৃতীয় রাউন্ডের টিকিট পেয়ে গেছেন ষষ্ঠ বাছাই গ্রিসের স্তেফানোস সিসিপাস। তার প্রতিপক্ষ ফিলিপ কোলস্রেবার ইনজুরির তার কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। আয়োজকরা জানান, ৩৬ বছর বয়সী জার্মান খেলোয়াড়ের মাংসপেশীতে চোট লেগেছে।

না খেলে তৃতীয় রাউন্ডে উঠলেও পরের কাজটি কঠিন হতে পারে সিসিপাসের। কেননা তৃতীয় রাউন্ডে তিনি সামনে পেতে পারেন কানাডার মিলোস রাওনিককে, যিনি দ্বিতীয় রাউন্ডে খেলবেন চিলির ক্রিস্টিয়ান গারিনের সঙ্গে।

নারী এককে আজ তৃতীয় রাউন্ডের টিকিট পেয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকা, শীর্ষ বাছাই অ্যাশলেই বার্টি, চেক তারকা পেত্রা কেভিতোভা, ডেনিশ তারকা ক্যারোলিন ওজনিয়াকি, যুক্তরাষ্ট্রের ১৫ বছর বয়সী কোকো গাফ।

ওসাকা ৬-২, ৬-৪ গেমে চীনের ঝেং সাইসাইকে, বার্টি ৬-১, ৬-৪ গেমে স্লোভেনিয়ার পোলোনা হারকগকে, কেভিতোভা ৭-৫, ৭-৫ গেমে স্পেনের পলা বাদোসাকে, ওজনিয়াকি ৭-৫, ৭-৫ গেমে ইউক্রেনের ডায়ানা ইয়াস্ত্রেমস্কাকে ও কোকো ৪-৬, ৬-৩, ৭-৫ গেমে রোমানিয়ার সোরানা কিরস্টিয়াকে হারান।

বিবিসি ও এএফপি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন