খালেদা জিয়াকে খাবারে ওষুধ মিশিয়ে অসুস্থ করা হয়েছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

কারাগারে থাকা অবস্থায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে খাবারে ওষুধ মিশিয়ে অসুস্থ করা হয়েছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। সোমবার (২৪ জুন) নয়াপল্টনে মহিলা দলের দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ অভিযোগ করেন।

রিজভী ক্ষোভ প্রকাশ করে বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগারে নিয়ে খাবারের মধ্যে নানা রকমের ওষুধ দিয়ে অসুস্থ করা হয়েছে। উদ্দেশ্য হলো, তাকে তিলে তিলে শেষ করা। যে নেত্রীকে দেখলাম পায়ে হেঁটে কারাগারে ঢুকলেন, সেই নেত্রী বের হলেন হুইল চেয়ারে।

তিনি বলেন, আজকে তিনি একের পর এক রোগাক্রান্ত, একের পর এক অসুস্থতায় ভুগছেন। এটার অন্য কোনো কারণ নেই। এটার নতুন করে অন্য কোনো ব্যাখ্যার প্রয়োজন পড়ে না। বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করার জন্য কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। তাকে খাবারের মধ্যে নানা ধরনের ওষুধ দিয়ে নানা অসুস্থতায় ভোগানো হচ্ছে।

খালেদা জিয়া সুচিকিৎসা পাননি জানিয়ে তিনি বলেন, সরকারের ভয়ে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় সহযোগিতা না দিয়ে একটি বেসরকারি হাসপাতাল অমানবিক আচরণ করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করি।

সম্প্রতি পুলিশ অ্যাসোসিয়েশনের দেয়া বিবৃতি গণমাধ্যমের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ হিসেবে অভিহিত করে এটিকে সংবাদপত্রের প্রতি হুমকি বলে রিজভী মন্তব্য করেন। তিনি বলেন, প্রশাসন ক্যাডার এখন এমন লাভজনক হয়েছে। ডাক্তার এবং ইঞ্জিনিয়াররাও এ পেশায় চলে আসতে চায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন