বলিভিয়াকে গোলবন্যায় ভাসিয়ে কোপার শেষ আটে উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

বলিভিয়াকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে নাম লেখাল উরুগুয়ে। বাংলাদেশ সময় শুক্রবার (২৮ জুন) সকালে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি। এই জয়ে ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে নাম লেখাল আর্জেন্টিনার সঙ্গে যুগ্মভাবে রেকর্ড ১৫ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

 

৮ মিনিটে ফাকুন্দো পেলিস্ট্রি ও ২১ মিনিটে ডারউইন নুনেজ গোল করলে ২-০ত এগিয়ে থেকে বিরতিতে যায় মার্সেলো বিয়েলসার দল। দ্বিতীয়ার্ধের শেষ দিকে প্রতিপক্ষকে আরো তিনটি গোল দেয় লা সেলেস্তেরা। ৭৭ মিনিটে ম্যাক্সিমিলানো আরাউহো, ৮১ মিনিটে ফেদেরিকো ভালভার্দে ও ৮৯ মিনিটে রদ্রিগো বেন্তাকার গোল করেন।

 

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে নকআউটে উঠল উরুগুয়ে। প্রথম ম্যাচে তারা ৩-১ গোলে হারায় পানামাকে। ২ জুলাই ভোরে শেষ ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে নুনেজ-সুয়ারেজদের দল। আজ আরেক ম্যাচে পানামার কাছে হেরেছে যুক্তরাষ্ট্র। পানামা ও যুক্তরাষ্ট্র দুটি দলই সমান ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে ওঠার রেসে আছে। ২ জুলােই পানামা খেলবে বলিভিয়ার বিপক্ষে। ম্যাচটা উরুগুয়ের বিপক্ষে বলেই যুক্তরাষ্ট্রের জন্য কাজটি কঠিন হবে।  

 

এদিকে, শনিবার সকাল ৭টায় ‘ডি’ গ্রুপ ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। কাল ভোরে গ্রুপের আরেক ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে কোস্টারিকা।

 

ব্রাজিল প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছে। কোয়ার্টার ফাইনালে যেতে ব্রাজিলকে এখন টানা দুই ম্যাচই জিততে হবে। ৩ জুলাই শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে কলম্বিয়ার, ওইদিন কোস্টারিকা খেলবে প্যারাগুয়ের বিপক্ষে। কলম্বিয়া প্রথম ম্যাচে প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে।

 

এখন পর্যন্ত ‘এ’ গ্রুপ থেকে আর্জেন্টিনা, ‘বি’ গ্রুপ থেকে ভেনেজুয়েলা ও ‘সি’ গ্রুপ থেকে উরুগুয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন