মোনাশ কলেজ গ্র্যাজুয়েশন কনভোকেশন উদযাপন করল ইউসিবি

নিজস্ব প্রতিবেদক

ছবি— বণিক বার্তা।

মোনাশ কলেজ গ্র্যাজুয়েশন কনভোকেশন ২০২৪ এর আয়োজন করেছে বাংলাদেশে মোনাশ কলেজের একমাত্র অংশীদার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। গতকাল শনিবার (২৯ জুন) সন্ধ্যায় আয়োজিত এই জমকালো সমাবর্তন অনুষ্ঠানে মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার এবং মোনাশ কলেজ ডিপ্লোমা (বিজনেস, ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং) সহ মোনাশ কলেজের ভিন্ন ভিন্ন প্রোগ্রাম সম্পন্ন করা ১০৩ জন শিক্ষার্থীর হাতে স্নাতকের সনদ তুলে দেয় ইউসিবি।

ইউসিবির মাধ্যমে এ পর্যন্ত তিনটি ব্যাচ মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার এবং মোনাশ কলেজ ডিপ্লোমা সম্পন্ন করেছে। কনভোকেশন আয়োজনে এসটিএস গ্রুপের সিইও মানাস সিং এবং ইউসিবির ডিরেক্টর জারিফ মুনিরসহ প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি হিসেবে আয়োজনে যুক্ত হন বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার নার্দিয়া সিম্পসন।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন ইউসিবির প্রেসিডেন্ট ও প্রভোস্ট প্রফেসর হিউ গিল। পাশাপাশি বক্তব্য দেন প্রতিষ্ঠানের ডিরেক্টর ও বোর্ড সদস্য জারিফ মুনির, প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ডিরেক্টর অব এডুকেশন ম্যাথিউ কার্টার বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার নার্দিয়া সিম্পসন।

মোনাশ ইউনিভার্সিটি অস্ট্রেলিয়ার ডক্টরেট ডিগ্রীধারী এবং ইউসিবির একাডেমিক অ্যাফেয়ার্সের ডিন অধ্যাপক মো. ইসমাইল হোসেন স্নাতক সম্পন্নকারী শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন। এ পর্যায়ে মোনাশ ফাউন্ডেশন ইয়ার এবং মোনাশ কলেজ ডিপ্লোমা সম্পন্নকারী সকল শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। বিশেষ পুরস্কার জিতে নেন সাতজন শিক্ষার্থী, যাদের মধ্যে একজন শিক্ষার্থী দুটি আইটি পরীক্ষায় বিশ্বে সর্বোচ্চ স্কোর অর্জন করেছে। এছাড়া, ইউসিবিতে অধ্যয়নকালে স্টুডেন্ট কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্বপালন এবং বিভিন্ন মানবিক (দাতব্য) কাজে জড়িত থাকার স্বীকৃতিস্বরূপ ২০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন