চট্টগ্রামে মার্কেটে আগুন : ধোঁয়ায় দম বন্ধ হয়ে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

সংগৃহীত

চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার এলাকায় রেজওয়ান কমপ্লেক্সে আগুনের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। ফায়ার সার্ভিস বলছে, আগুন লাগার পর ধোঁয়ায় দম বন্ধ হয়ে এ তিনজন মারা যান। এ ঘটনায় দুই আহত হয়েছে। তাদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মো. রেদোয়ান (৪৫) ও মো. শাহেদ (১৮)। দুজনই চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা।

বিষয়টি বণিক বার্তাকে নিশ্চিত করেছেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক।

ফায়ার সার্ভিস জানায়, বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত ১টা ৩৫ মিনিটের দিকে রিয়াজউদ্দিন মোহাম্মদীয়া প্লাজা নামে একটি মার্কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন পার্শ্ববর্তী রেজোয়ান কমপ্লেক্সেও ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের নন্দনকানন, চন্দনপুরা, আগ্রাবাদ ও লামার বাজারসহ মোট ৪টি স্টেশনের ৮টি ইউনিট কাজ করে। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বণিক বার্তাকে বলেন, রিয়াজউদ্দিন বাজার এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৫ জনকে হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে ৩ জনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। বাকি দুজনকে হাসপাতালের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, হতাহতরা যে ভবনে অগ্নিকাণ্ডে ঘটেছে সেটির ওপরে ৫ তলায় থাকতেন। অগ্নিকাণ্ডের কারণে প্রচুর ধোঁয়া সৃষ্টি হয়। এতে তারা যথাযথভাবে নিশ্বাস নিতে পারেননি।





এই বিভাগের আরও খবর

আরও পড়ুন