সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

ছবি : সংগৃহীত

সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ করেছে বিজিবি। গতকাল সকাল ১০টায় সিলেট-তামাবিল মহাসড়কের ঘিলাতৈল গ্রাম থেকে চিনিগুলো জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ ১৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী।

বিজিবি জানায়, জৈন্তাপুর রাজবাড়ী ক্যাম্পের বিজিবি সদস্যরা অভিযান পরিচালনা করে চিনিগুলো জব্দ করেন। সিলেটে চোরাই চিনির বিরুদ্ধে বিজিবির এটাই মাঠ পর্যায়ে প্রথম অভিযান। তবে বিজিবির উপস্থিত টের পেয়ে ট্রাক রেখে চালক ও পাচারকারীরা পালিয়ে যায়।

এর আগে গত ৬ জুন জালালাবাদ থানা এলাকা থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) অভিযান চালিয়ে ১৪ ট্রাক চিনি জব্দ করেছিল। একই দিন হাইওয়ে পুলিশ শায়েস্তাগঞ্জ থেকে পাঁচ ট্রাক চিনি জব্দ করেছিল। এরপর ছোট ছোট অভিযানে ধরা পড়ছিল একের পর এক ভারতীয় চিনি। প্রায় নয় মাস ধরে সিলেট অঞ্চলের সীমান্ত দিয়ে চিনি বাণিজ্য শুরু হয়। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে টনক নড়ে প্রশাসনের।

জকিগঞ্জ ১৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী জানান, ট্রাকগুলো জব্দ করা হয়েছে। ট্রাকে কত বস্তা চিনি রয়েছে তা নিরূপণ চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন