রাঙ্গামাটিতে বজ্রপাতে ঘরের ভেতরেই দুজনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, রাঙ্গামাটি

ফাইল ছবি

রাঙ্গামাটির লংগদু ও বরকল উপজেলায় বজ্রপাতের পৃথক ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন বয়স্ক নারী ও আরেকজন কিশোরী। বুধবার (১৮ এপ্রিল) দিবাগত মধ্য রাতে কালবৈশাখী ঝড়সহ বজ্রপাতের সময় দুজনই ঘরের ভেতরে মারা যান। স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার লংগদু উপজেলার লংগদু সদর ইউনিয়নের ভাইবোনছড়া এলাকায় মধ্যরাতে কালবৈশাখী ঝড়ের সময় বজ্রপাতের ঘটনায় আয়েশা সিদ্দিকা (১৩) নামের এক কিশোরী গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্বজনরা লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। একই ঘটনায় আয়েশার সঙ্গে থাকা আরো তিনজন আহত হন। 

এদিকে একই সময়ে জেলার বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নে কালবৈশাখী ঝড়ের সময় বজ্রপাতে জটিলা চাকমা (৫৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে। রাত পৌনে দুইটায় উপজেলার ৪ নম্বর ভূষণছড়া ইউনিয়নের ভুদোছড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্র জানায়, রাতে ঘরে জটিলা চাকমাসহ তিনজন একসঙ্গে বিছানায় ঘুমিয়ে পড়েন। হঠাৎ কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে জটিলা চাকমা আহত হন এবং পরে তাকে বরকল হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

ভূষণছড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন ও বরকল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মংক্যচিং মারমা সাগর মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন।



এই বিভাগের আরও খবর

আরও পড়ুন