দিল্লির ১০০ স্কুলে বোমা হামলার হুমকি

বণিক বার্তা অনলাইন

ছবি: পিটিআই

দিল্লি ও ন্যাশনাল ক্যাপিটাল অঞ্চলের (এনসিআর) প্রায় একশ স্কুলে বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। দেশটির স্থানীয় গণমাধ্যমগুলোর তথ্যানুযায়ী, সকালের দিকে ইমেইল বার্তার মাধ্যমে এ হুমকি দেয়া হয়। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ও লাইভমিন্ট।

প্রতিবেদনের তথ্যানুযায়ী, দিল্লি এনসিআরের দক্ষিণ-পশ্চিমে পাঁচটি, পূর্বে তিনটি এবং দক্ষিণ দিল্লির ১০টি স্কুল এ হুমকির তালিকায় রয়েছে। ভোর ৪টার দিকে অফিশিয়াল ইমেইল আইডিতে এ হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনাই কুমার সাক্সেনা জানান, পুলিশ ইমেইলেরে উৎস খুঁজে পেয়েছে এবং ঘটনার তদন্ত চলছে। তিনি বলেন, ‘আমি দিল্লির জনগণকে আশ্বস্ত করতে চাই যে, দিল্লি পুলিশ সম্পূর্ণরূপে প্রস্তুত এবং আমরা যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা রোধে তৎপর।’

ইন্ডিয়ান এক্সপ্রেসকে কর্মকর্তারা জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে ইমেইলগুলো রাশিয়া থেকে পাঠানো হয়েছে। কেন্দ্রীয় সংস্থাগুলোও বিষয়টি খতিয়ে দেখছে। সরকারি কর্মকর্তারা আরো জানান, গত দুই দিনে বিমানবন্দর ও হাসপাতালগুলো থেকে একই ধরনের হুমকির অভিযোগ এসেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী ও দিল্লি পুলিশ নাগরিকদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছে। অন্যদিকে দিল্লির ফায়ার সার্ভিস (ডিএফএস) এখন পর্যন্ত ৬০টি বোমা হামলার হুমকি সম্পর্কে তথ্য পেয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন