চকরিয়ায় আধিপত্য বিস্তারের জেরে দুজনকে হত্যা

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

ছবি : বিজ্ঞপ্তি থেকে

কক্সবাজারের চকরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এবং বিগত ইউপি নির্বাচনের বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোহাম্মদ সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৪) প্রকাশ শফি চৌকিদার নিহত হয়েছেন। উপজেলার মানিকপুর উত্তরপাড়া বাজার নবীন ক্লাবের সামনে গত মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

শফি চৌকিদার ওই এলাকার আবু সালামের ছেলে ও মো. সেলিম একই এলাকার নুর মোহাম্মদের ছেলে।

জানা গেছে, স্থানীয় মানিকপুর ১ নং ওয়ার্ডের সদস্য জাহেদুল ইসলাম ও নিহত সেলিমের সঙ্গে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে গত মঙ্গলবার রাত ৮টার দিকে জাহেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা করে অস্ত্র ও কিরিচ দিয়ে সেলিম ও শফিউল আলমকে এলোপাতাড়ি কোপায় ও গুলি করে। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মো. সেলিমকে মৃত ঘোষণা করেন। আহত শফিউল আলমের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে নেয়ার পথে দিবাগত রাত ১টার দিকে মারা যান শফিউল। নিহত দুজন স্থানীয় আবু বক্কর হত্যা মামলার আসামি ছিলেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘‌নিহত সেলিম ও শফিউল আলম দুজনই একটি হত্যা মামলার আসামি। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের জেরে এ হত্যার ঘটনা ঘটেছে। নিহতদের মৃতদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন