তিন বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের আওতাধীন বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান আজ বন্ধ থাকবে। ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে উদ্ভূত পরিস্থিতিতে গতকাল সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্তের কথা জানায়। 

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের আওতাধীন জেলাগুলোর মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম আজ বন্ধ থাকবে। এ অবস্থায় তিন বিভাগের আওতাধীন জেলাগুলোয় তার কার্যালয়ের নিয়ন্ত্রণাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো রোববার বন্ধের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে ছয় শিক্ষা বোর্ডে আগামীকালের এসএসসি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। গতকাল সকালে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, চলমান এসএসসি/সমমান পরীক্ষা-২০২৩-এর কুমিল্লা শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ১৪ ও ১৫ মে রবি ও সোমবার অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত করা হলো। অন্যান্য বোর্ডে ওই দিনের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

একইভাবে এ তিন বিভাগের প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে অধিদপ্তর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন