তিন ফরম্যাটের সিরিজ খেলতে প্রথমবার বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

ছবি: বিসিবি।

আগামী মার্চে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। ২০০৮ সালের পর এবারই প্রথম সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আইরিশরা। সেবার হয়েছিল শুধু ওয়ানডে সিরিজ। এই প্রথম বাংলাদেশে তিন ফরম্যাটের সিরিজ খেলবে ইউরোপের দেশটি। সফরে স্বাগতিকদের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ এবং একটি টেস্ট ম্যাচ খেলবে আইরিশরা। টেস্টে এবারই প্রথম আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

আজ সোমবার (২৩ জানুয়ারি) এ সিরিজের সূচি ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী ১৮ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ, তিনটি ম্যাচই হবে সিলেটে। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং সবশেষে ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে ৪ এপ্রিল।

আয়ারল্যান্ড সিরিজ নিয়ে বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ভারত ও ইংল্যান্ডের পর আমাদের ক্রিকেট সমর্থকদের জন্য আরেকটি উত্তেজনাপূর্ণ সিরিজ আয়োজন করতে যাচ্ছি বলে আমরা আনন্দিত। এই সিরিজ আয়োজন করতে আইরিশ ক্রিকেটের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে হয়েছে আমাদের।

উল্লেখ্য, মার্চে ইংল্যান্ডের সাথে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই সিরিজ শেষ করেই আইরিশদের বিপক্ষে খেলবে স্বাগতিকরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন