শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক

ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত করেছে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তর। নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান কঠোরতম বিধিনিষেধের কারণে সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত শনিবার -সংক্রান্ত আদেশ দিয়েছে অধিদপ্তর। 

অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ বেলাল হোসাইন  সই করা আদেশে বলা হয়েছে, ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা বিধিনিষেধ-সংক্রান্ত পরিপত্রের নির্দেশনার পরিপ্রেক্ষিতে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের ষষ্ঠ থেকে নবম শ্রেণী ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক চলমান অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আদেশ বহাল থাকবে বলেও জানানো হয়েছে।

আদেশে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের সব অঞ্চলের উপপরিচালক, সব জেলা, উপজেলা থানা শিক্ষা অফিসার এবং অধ্যক্ষ প্রধান শিক্ষকদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে জুলাই মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তর। দেশে ঊর্ধ্বমুখী নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে সে সময়কার কঠোর বিধিনিষেধের কারণে অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়।

নভেল করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছরের মার্চ থেকে দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। পরিস্থিতির উন্নতি না হওয়ায় কয়েক দফা উদ্যোগ নিয়েও সময়ে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে ফেরানো যায়নি। এজন্য দফায় দফায় ছুটি বাড়ানো হয়। এরই মধ্যে সংক্রমণ প্রতিরোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে আগামী আগস্ট রাত ১২টা পর্যন্ত আবারো কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন