সিঙ্গাপুর গেল বিমানের প্রথম বিশেষ ফ্লাইট

বণিক বার্তা অনলাইন

লকডাউনের মধ্যে প্রবাসী কর্মীদের দাবীর মুখে বিশেষ ফ্লাইট চালুর চতুর্থ দিনে অবশেষে সিঙ্গাপুরের উদ্দেশে প্রবাসী কর্মীদের যাত্রা শুরু হলো। আজ মঙ্গলবার সকালে ১০৬ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম বিশেষ ফ্লাইটটি  সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ প্রসঙ্গে জানান, আজ মঙ্গলবার সকাল ৮টা ১৩ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের প্রথম ফ্লাইটটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা করে। 

তিনি বলেন, আটকে পড়া প্রবাসী শ্রমিকদের নিয়ে সপ্তাহে তিন দিন সিঙ্গাপুরের উদ্দেশে বিমানের বিশেষ ফ্লাইট চলবে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের মাঝে প্রবাসীদের দাবির মুখে এই প্রথম দেশের কোনো এয়ারলাইনস সিঙ্গাপুরে ফ্লাইট চালু করল। এরই ধারাবাহিকতায় পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালুর চতুর্থ দিনে সিঙ্গাপুর গেল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট।

প্রসঙ্গত, কভিড-১৯ এর সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কঠোর বিধিনিষেধের আওতায় গত ১৪ এপ্রিল সকাল থেকে শুরু হয় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটের উপর নিষেধাজ্ঞা। পরবর্তীতে প্রবাসীকর্মীদের কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে গত শনিবার সকাল ৬টা থেকে (১৭ এপ্রিল) থেকে পাঁচটি দেশে ফ্লাইট  পরিচালনার অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  

এই পাঁচটি দেশ হচ্ছে— সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর। শুধু প্রবাসীকর্মীরা এসব ফ্লাইটে যেতে পারবেন। আর দেশে আসলে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে প্রবাসী কর্মীদের।

এ পাঁচ দেশে ফ্লাইট পরিচালনার জন্য ১২টি এয়ারলাইন্সকে অনুমতি দিয়েছ বেবিচক। এই ১২টি এয়ারলাইন্স হচ্ছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ,  এমিরেটস, ইতিহাদ, এয়ার অ্যারাবিয়া, এয়ার অ্যারাবিয়া আবুধাবি, ফ্লাই দুবাই এবং সিঙ্গাপুর এয়ারলাইন্স।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন