অর্থনীতিবিদ অধ্যাপক মো. হানিফের মৃত্যুতে অর্থনীতি সমিতির শোক

বণিক বার্তা অনলাইন

অর্থনীতিবিদ ও বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক মো. হানিফ গতকাল সোমবার (১ মার্চ) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি অনেক দিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

অধ্যাপক মো. হানিফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ অর্থনীতি সমিতি। তিনি সমিতির জীবন সদস্য ও কার্যনির্বাহক কমিটির নির্বাচিত সহ-সভাপতি ছিলেন।

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. হানিফ কর্মজীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার সিন্ডিকেট সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির সিনেট সদস্য এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের অর্থ কমিটি ও শৃঙ্খলা কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

শিক্ষা ক্ষেত্রে গৌরবময় অবদানের স্বীকৃতিরূপ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক এবং ১৯৯৮ সনে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যাপক পদক; ২০০৫ সনে গুণীজন হিসেবে উদীচী সম্মাননা ও মেয়র পদক পান।

অর্থনীতি সমিতির শোক বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক হানিফের স্মৃতি আমাদের কাছে অর্থনীতিবিদদের সামাজিক দায়বদ্ধতার প্রতীক হিসেবে চিরজাগরুক থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন