সংসদে স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা সামগ্রী দিল নৌবাহিনী

নভেল করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় সংসদের সদস্যসহ সংসদ সচিবালয়ে কর্মরত ব্যক্তিদের জন্য নৌবাহিনীর পক্ষ থেকে স্বাস্থ্য সুরক্ষা নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়েছে। গতকাল নৌবাহিনীর পক্ষে ক্যাপ্টেন এম আক্তার হাসান জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব এম নুরুজ্জামান এবং প্রধান চিকিৎসা কর্মকর্তার কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

জাতীয় সংসদে স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ, হুইপ, সংসদ সদস্যসহ সংসদ সচিবালয়ে কর্মরত সব ব্যক্তির স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে নৌবাহিনীর নিজস্ব তহবিল থেকে উদ্যোগ গ্রহণ করা হয়। এরই অংশ হিসেবে জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে হাজার ৮০০ পিস মাস্ক, হাজার ৩০০ সেট হ্যান্ড গ্লাভস, ১২০ পিস পিপিই, ৭০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ১২০ পিস হ্যান্ড স্যানিটাইজার, ১১০ পিস ফেস শিল্ড পিস আইআর থার্মোমিটারসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, করোনা মোকাবেলায় নৌবাহিনী এর আগেও রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম খুলনার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান এবং হাসপাতালে কর্মরত ব্যক্তি, ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে। পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় উপকূলীয় এলাকাগুলোয় নৌবাহিনী বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাসহ নিয়মিত স্থানীয় গরিব, দুস্থ অসহায়দের মাঝে খাদ্যসহায়তা প্রদান করছে। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন