নরসিংদীর জনতা জুটমিলে হামলা-ভাংচুর ও লুটপাট

বণিক বার্তা প্রতিনিধি, নরসিংদী

ছবি : বণিক বার্তা

নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকানাধীন জনতা জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকরা। হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাংচুর লুটপাট করা হয়। এসময় বাধা দিতে গিয়ে মিলের নিরাপত্তাকর্মী আহত হন। বৃহস্পতিবার ( সেপ্টেম্বর)  রাতে বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে ্যাব, পুলিশ সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জনতা জুটমিল লিমিটেড এর জিএম মো. মতিউর রহমান জানান, গত কয়েকদিন ধরে শ্রমিকরা বেতন-বোনাস বৃদ্ধিসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন। বৃহস্পতিবার রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে শ্রমিক প্রতিনিধিদের বৈঠক চলছিল। এ সময় মালিক পক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের বিভিন্ন অফিসে হামলা চালিয়ে ভাংচুর করে। হামলায় গুরুত্বপুর্ণ নথিপত্র বিনষ্টকরাসহ ভেঙে গুড়িয়ে দেয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এছাড়া হিসাবকক্ষের লকার ভেঙে লুট করে নেয়া হয় শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা। এ সময় হামলায় বাধা দিতে গিয়ে মিলে কর্মরত নিরাপত্তাকর্মী আহত হন। পরে নরসিংদী ক্যাম্পের সেনাবাহিনী, ্যাব পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকতিয়ার উদ্দিন জানান, হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন