চার বীমা কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের চার কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আজ। কোম্পানিগুলো হচ্ছে প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি পিএলসি (বিজিআইসি), ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সভায় কোম্পানিগুলোর সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত প্রতিবেদন এবং চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির জীবন বীমা তহবিলের আকার দাঁড়িয়েছে ৬৯১ কোটি ৯২ লাখ ৪০ হাজার টাকায়, আগের বছরের একই সময়ে যা ছিল ৭১৩ কোটি ২৬ লাখ ২০ হাজার টাকা।

বিজিআইসির পর্ষদ সভা আজ বেলা আড়াইটায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। একই দিন বেলা ১১টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) বিজিআইসির ইপিএস হয়েছে ৬৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭৩ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৮২ পয়সায়।

ঢাকা ইন্স্যুরেন্সের পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির চলতি ২০২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৭ পয়সা।

রূপালী লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের প্রতিবেদন অনুমোদন করা হবে। সর্বশেষ সমাপ্ত ২০২৩ হিসাব বছরের ৩০ সেপ্টেম্বর শেষে রূপালী লাইফ ইন্স্যুরেন্সের মোট জীবন বীমা তহবিলের আকার দাঁড়িয়েছে ৪৭৩ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকায়, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ৫৩১ কোটি ৯ লাখ ৯০ হাজার টাকা। ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন