বেরোবিতে উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ

বণিক বার্তা প্রতিনিধি, রংপুর

সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দ্রুত ভিসি নিয়োগের দাবিতে দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ কর্মসূচি পালনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শিক্ষার্থীরা একটি র‌্যালি বের করে উত্তরবঙ্গের প্রবেশদ্বার মডার্ন মোড়ের ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে আন্দোলন করে। এতে সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে দূরপাল্লার যাত্রীরা।

আন্দোলনের নেতৃত্ব দিয়ে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এসএম আশিক, জয়সহ অন্যান্য শিক্ষার্থী। দ্রুত ভিসি নিয়োগের এ আন্দোলনে একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে এসে বক্তব্য রাখেন তারিকুল ইসলাম ও আবু সাঈদ লিয়ন। তারা বলেন, আবু সাঈদের বিশ্ববিদ্যালয়ে কোনো বৈষম্য চলবে না। অন্যান্য বিভাগের আগেই দ্রুত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেয়ার দাবিও জানান তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আবু সাঈদের আত্মাহুতির মধ্য দিয়ে গণ-অভ্যুত্থানের সৃষ্টি হয়েছে। অথচ সেই মহাবীরের বিশ্ববিদ্যালয়ে আজ ভিসি না থাকায় অভিভাবকহীন হয়ে পড়েছে। ভেঙে গেছে একাডেমিক ও প্রশাসনিক কাঠামো। দফায় দফায় আল্টিমেটাম দিয়েও কোনো সুরাহা হয়নি। তাই ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত ‘উত্তরবঙ্গ ব্লকেড’ কর্মসূচির আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা ‘ভিসি চাই ভিসি চাই, বেরোবিতে ভিসি চাই’, ‘দাবি মোদের একটাই বেরোবিতে ভিসি চাই’, ‘সাঈদ ভাইয়ের ক্যাম্পাসে বৈষম্য মানি না’, ‘অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’, ‘মেধাবীদের অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’ ইত্যাদি স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারদিক।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন