লভ্যাংশ দেবে না রেইসের ছয় মিউচুয়াল ফান্ড

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান রেইস অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনাধীন ছয় মিউচুয়াল ফান্ড ৩০ জুন সমাপ্ত ২০২৪ হিসাব বছরে ইউনিটহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফান্ডগুলো হলো এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড। আগামী অক্টোবর ফান্ডগুলোর রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের আলোচ্য হিসাব বছর শেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে টাকা ৯১ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ২০ পয়সা। সমাপ্ত হিসাব বছর শেষে ফান্ডটির বাজারমূল্যে ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) ছিল টাকা ১৬ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের সমাপ্ত হিসাব বছর শেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে টাকা ৮২ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১১ পয়সা। সমাপ্ত হিসাব বছর শেষে ফান্ডটির বাজারমূল্যে এনএভিপিইউ ছিল টাকা ৩২ পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ডের সমাপ্ত হিসাব বছর শেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে টাকা ২৪ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৩২ পয়সা। সমাপ্ত হিসাব বছর শেষে ফান্ডটির বাজারমূল্যে এনএভিপিইউ ছিল টাকা ৫৪ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের আলোচ্য হিসাব বছর শেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে টাকা ৭৯ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ২২ পয়সা। সমাপ্ত হিসাব বছর শেষে ফান্ডটির বাজারমূল্যে এনএভিপিইউ ছিল টাকা ১৯ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের সমাপ্ত হিসাব বছর শেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে টাকা ৯৬ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১০ পয়সা। সমাপ্ত হিসাব বছর শেষে ফান্ডটির বাজারমূল্যে এনএভিপিইউ ছিল টাকা ১৬ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ডের সমাপ্ত হিসাব বছর শেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে টাকা ৮৯ পয়সা, আগের বছরের একই সময়ে ২৯ যা ছিল পয়সা। সমাপ্ত হিসাব বছর শেষে ফান্ডটির বাজারমূল্যে এনএভিপিইউ ছিল টাকা ৮৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন