সিনহা সিকিউরিটিজের শীর্ষ কর্তাদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারের ব্রোকারেজ হাউজ সিনহা সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক বা সিইওদের ব্যাংক হিসাব ও বিও হিসাব জব্দের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পাশাপাশি তাদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বিএসইসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমন্বিত গ্রাহক হিসাবে ঘাটতি পূরণের জন্য সিনহা সিকিউরিটিজ লিমিটেডের সময় বৃদ্ধির আবেদন নামঞ্জুর করে বিএসইসি। একই সঙ্গে ২০২২ সালের ২২ মার্চ ইস্যুকৃত কমিশনের সব শর্ত পুনরায় আরোপ করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক বা সিইওর সব ব্যাংক হিসাবের উত্তোলন বন্ধ করার জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি পাঠানো এবং ওই ব্যক্তিদের সব বিও হিসাব অবরুদ্ধকরণের জন্য সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা দেয় বিএসইসি। এছাড়া ব্রোকারেজ হাউজটির পরিচালনা পর্ষদের পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক বা সিইওর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা প্রদানের জন্য পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধপত্র পাঠানো হবে বলেও জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

এদিকে পুঁজিবাজারের আরেক ব্রোকারেজ হাউজ ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেডের বিরুদ্ধে নির্দেশনা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।  সমন্বিত গ্রাহক হিসাবের ঘাটতি পূরণ করায় এবং ভবিষ্যতে সিকিউরিটিজ আইন ভঙ্গ করবে না মর্মে অঙ্গীকারনামা প্রদান করায় নির্দেশনা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় বিএসইসি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন