রাষ্ট্রায়ত্ত ছয় ব্যাংকের এমডি অপসারণ

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

রাষ্ট্রায়ত্ত ছয় বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) একসঙ্গে অপসারণ করেছে সরকার। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

অপসারণ করা ব্যাংক এমডিরা হলেন সোনালী ব্যাংকের এমডি মো. আফজাল করিম, জনতা ব্যাংকের এমডি মো. আবদুল জব্বার, অগ্রণী ব্যাংকের এমডি মো. মুরশেদুল কবীর, রূপালী ব্যাংকের এমডি মোহাম্মদ জাহাঙ্গীর, বেসিক ব্যাংকের এমডি মো. আনিসুর রহমান ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) এমডি মো. হাবিবুর রহমান গাজী। ছয়টি ব্যাংকের চেয়ারম্যানকে চিঠি দিয়ে এমডির সঙ্গে সম্পাদিত চুক্তি বাতিলের বিষয়টি জানানো হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে সোনালী ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মুসলিম চৌধুরী বণিক বার্তাকে বলেন, রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংকগুলোর এমডি নিয়োগ দেয়া হয় চুক্তিভিত্তিক। আর্থিক প্রতিষ্ঠান থেকে পাঠানো চিঠিতে চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিলের বিষয়টি জানানো হয়েছে। তবে নতুন এমডির বিষয়ে চিঠিতে কিছু বলা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব (সচিবের রুটিন দায়িত্ব) অমল কৃষ্ণ মন্ডল বণিক বার্তাকে বলেন, রাষ্ট্রায়ত্ত ছয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গে সম্পাদিত চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিল করার বিষয়ে সুপারিশ করে ব্যাংকগুলোর চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়েছে। তাদের স্থলে নতুন করে ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন