পঞ্চগড়ে বিদ্যালয়ে সাইকেল গ্যারেজ নির্মাণ

কাজ শুরুর আগেই ৯৫ শতাংশ বিল তুলে নিয়েছেন ঠিকাদার

বণিক বার্তা প্রতিনিধি, পঞ্চগড়

পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ে মেঝে পাকা করে ইটের দেয়াল ও দোচালা টিনশেড করার কথা থাকলেও নির্ধারিত স্থানে শুধু বালি ফেলা হয়েছে ছবি: নিজস্ব আলোকচিত্রী

পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় ভবন সংস্কার ও সাইকেল গ্যারেজ নির্মাণের জন্য ১৯ লাখ টাকা বরাদ্দ দেয় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। ১৩ আগস্ট নির্মাণকাজের সময় শেষ হয়েছে। তবে এখনো শুরু হয়নি গ্যারেজ নির্মাণ। এরই মধ্যে ৯৫ শতাংশ বিল তুলে নিয়েছেন ঠিকাদার।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বলছেন, এটি অফিসের ব্যাপার। জায়গার সমস্যার কারণে গ্যারেজ নির্মাণ করা হয়নি। তবে চূড়ান্ত বিল এখনো দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিদ্যালয় ভবন সংস্কার ও সাইকেল গ্যারেজ নির্মাণে ২০২৩ সালের ৩০ অক্টোবর পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে দরপত্র আহ্বান করা হয়। পরে ১৪ নভেম্বর পর্যন্ত দরপত্র দাখিল করেন ঠিকাদাররা। পরদিন ১৫ নভেম্বর দরপত্র গ্রহণ শেষ হলে লটারির মাধ্যমে আরোহী ট্রেডিং নির্বাচিত হয়। ১৯ লাখ টাকা চুক্তিমূল্যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ১৩ ফেব্রুয়ারি ছয় মাসের মধ্যে সাইকেল গ্যারেজ নির্মাণের কার্যাদেশ দেয়। চলতি বছরের জুনে ১৮ লাখ টাকা বিল দেয়া হয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানকে। এ ব্যাপারে ঠিকাদার প্রমিল শাহা জানান, বিল প্রদানের বিষয়টি অফিসের ব্যাপার। এ বিষয়ে প্রকৌশলী আবু তাহেরের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন তিনি।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর পঞ্চগড় জোনের নির্বাহী প্রকৌশলী আবু তাহেরের সঙ্গে যোগাযোগ করা হলে কাজ শুরুর বিষয়ে দায় চাপান বিদ্যালয়টির প্রধান শিক্ষকের ওপর। তবে দ্রুত কাজ শেষ হবে বলেও জানান তিনি। কাজের অগ্রগতি এবং বিলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সরজমিনে দেখেছেন, আমি আর কী বলব?’

তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছায়ফুল্লাহ জানান, বিল প্রদানের বিষয়ে তার সঙ্গে কোনো কথা হয়নি। তার কাছে কাজের কোনো অগ্রগতিও জানতে চাওয়া হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন