পাঁচ দফা দাবিতে রাবির প্রশাসনিক ভবন ঘেরাও

বণিক বার্তা প্রতিনিধি, রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করেন মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ছবি: নিজস্ব আলোকচিত্রী

দুই শিক্ষককে অব্যাহতিসহ পাঁচ দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক ভবন ঘেরাও করেছেন মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। গতকাল দুপুরে বিভাগের সামনে থেকে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে প্রশাসনিক ভবন ঘেরাও করে অবস্থান নেন তারা।

উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, ‘রোববার মনোবিজ্ঞান বিভাগের সব শিক্ষক ও শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল নিয়ে এ বিষয়ে আলোচনা করা হবে। কোনো শিক্ষক অনুপস্থিত থাকলে তাকে ছাড়াই সিদ্ধান্ত নেয়া হবে।’ এ সময় শিক্ষার্থীরা তাদের লিখিত পাঁচটি দাবি উপাচার্যের হাতে তুলে দেন।

মনোবিজ্ঞান বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী বাসেত বলেন, ‘আমরা প্রথমে ১২ দফা দাবি নিয়ে বিভাগে গেলে কোনো সদুত্তর পায়নি। পরে পাঁচ দফা দাবি নিয়ে প্রশাসনিক ভবনে গিয়েছিলাম। উপাচার্য আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি রোববার বিভাগের ১২ জন শিক্ষার্থী প্রতিনিধি ও শিক্ষকদের নিয়ে বসবেন বলে আমাদের জানিয়েছেন।’

এর আগে ৮ ও ১১ সেপ্টেম্বর ১২ দফা দাবিতে বিভাগের শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীদের একাংশ। এর পরিপ্রেক্ষিতে ১৫ সেপ্টেম্বর অধ্যাপক নাজমা আফরোজ নিজের নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীবের কাছে একটি আবেদন জমা দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন