রাওয়ালপিন্ডি টেস্ট

সাদমান ইসলামের ৭ রানের আক্ষেপ

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের ৬ উইকেটে করা ৪৪৮ রানের জবাবে আজ তৃতীয় দিন সকালের সেশনে ৫৩ রানে দুই উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাদমান ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে স্বস্তি ফেরে বাংলাদেশের ড্রেসিংরুমে। যদিও মধ্যাহ্ন ভোজের পরপর ঠিক ৫০ রান করে আউট হয়ে যান মুমিনুল হক। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে লড়াই শুরু করা সাদমান ইসলাম ৯৩ রান করে ফিরেছেন সাজঘরে। দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত মাত্র ৭ রানের আক্ষেপ নিয়ে বিদায় ঘটে এই বামহাতি ব্যাটারের।

 

সাদমানের আউটের পরই চা বিরতি দেয়া হয়। বাংলাদেশের সংগ্রহ তখন ৬৬ ওভারে ১৯৯/৪। তখনো পাকিস্তানের প্রথম ইনিংসের চেয়ে ২৪৯ রানে পিছিয়ে নাজমুল হোসেন শান্তরা। মুশফিক ১৫ রানে অপরাজিত ছিলেন। খুররম শাহজাদ সর্বোচ্চ ২টি উইকেট নেন।

 

২০২১ সালে হারারেতে ১১৫ রানের হার না মানা ইনিংস খেলেছিলেন সাদমান। সেটিই টেস্টে তার একমাত্র সেঞ্চুরি।

  

এর আগে ১১ রানে অপরাজিত থেকে দিন শুরু করা ওপেনার জাকির আজ মাত্র ১ রান যোগ করেই সাজঘরের পথ ধরেন। দিনের পঞ্চম ও ইনিংসের ১৭তম ওভারে নাসিম শাহের বলে মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ক্যাচে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। নাসিমের অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়েছিলেন তিনি। বামদিকে ঝাঁপিয়ে অবিশ্বাস্য ক্যাচ নেন রিজওয়ান (৩১/১)।

 

ভালো খেলছিলেন অধিনায়ক শান্ত। তবে ইনিংসটা বড় করতে পারলেন না। খুররম শাহজাদের করা ২৭তম ওভারের শেষ বলটি অফ স্টাম্পের একটু বাইরে পড়ে ভেতরে ঢুকে শান্তর ব্যাট ও প্যাড গলে ভেঙে দেয় স্ট্যাম্প (৫৩/২)। শান্ত ৪২ বলে ১৬ রান করেন দুই বাউন্ডারিতে।

 

৫২তম ওভারে খুররম শাহজাদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন মুমিনুল। তিনি ১৯তম ফিফটি করে আউট হয়েছেন। সাদমানকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে যোগ করেছেন ৯৪ রান সাবেক টেস্ট অধিনায়ক। তার বিদায়ের মুশফিককে নিয়ে বোর্ডে ৫২ রান যোগ করেন সাদমান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন