ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে ‘পদাতিক’

ফিচার প্রতিবেদক

ছবি: সংগৃহীত

বরেণ্য চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবনী নিয়ে সৃজিত মুখার্জি নির্মাণ করেছেন নতুন সিনেমা ‘পদাতিক’। সিনেমাটিতে মৃণাল সেন চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। মৃণালের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন টালিউডের জনপ্রিয় মুখ মনামী ঘোষ।এছাড়া অভিনয় করেছেন কোরাক সামান্থা, সম্রাট চক্রবর্তী এবং জিতু কমলসহ আরো অনেকে।

পরিচালক সৃজিত মুখার্জি নির্মাণের এক বছর পর সিনেমাটির মুক্তির সময় জানালেন। মঙ্গলবার (২ জুলাই) সন্ধ্যায় পরিচালক সৃজিত মুখার্জি একটি পোস্টার শেয়ার করে জানালেন আগস্টে মুক্তি পাবে সিনেমাটি। মুক্তির জন্য বেছে নেয়া হয়েছে ভারতের স্বাধীনতা দিবস অর্থাৎ ১৫ আগস্টকে।

এর আগে ১৪ মে পদাতিক সিনেমার ১ মিনিটি ৩৭ সেকেন্ডের টিজার প্রকাশিত হয়। ২০২৩ সালে মৃণাল সেনের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুক্তি পাওয়ার কথা ছিল সৃজিতের এই সিনেমাটি।

পোস্টার এবং টিজারে চঞ্চল চৌধুরীর চেহারা দেখে অনেকেই আশ্চর্য হয়েছেন, এটা কি চঞ্চল নাকি মৃণাল সেন। পোস্টারে চঞ্চলের দুটি সময়ের ছবি তুলে ধরা হয়েছে। এ দুটো ছবির পাশে আরেক অভিনেতার ছবি থাকলেও অনুমান করা যায় সেটি মৃণাল সেনের ছোট বেলার চরিত্র হিসেবে দেখানো হয়েছে।

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে কিছুদিন আগে চঞ্চল চৌধুরী বণিক বার্তাকে জানিয়েছিলেন, পদাতিক মৃণাল সেনের বায়োপিক। এটা বাণিজ্যিক চলচ্চিত্র নয়। একজন বিখ্যাত নির্মাতার জীবন ও কর্ম নিয়ে নির্মিত সিনেমা পদাতিক। এটা হয়তো ইতিহাসে থেকে যাবে। আমার ভালো লাগার জায়গাটা হচ্ছে, মৃণাল সেনের মতো বড় মাপের নির্মাতার চরিত্রে অভিনয় করতে পারা। পাশাপাশি কলকাতার সৃজিত মুখার্জি আমাকে এ চরিত্র করার জন্য বাছাই করেছেন। যেখানে আরো অনেক শিল্পী,অভিনেতা ছিল অথবা পুরো ভারতেও অনেক অভিনেতা ছিল, যাদের এ চরিত্রে নিতে পারতেন তিনি। সেখানে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি যে এ চরিত্রে আমি নির্বাচিত হয়েছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন