যেমন যাচ্ছে প্রভাসের কল্কি

ফিচার ডেস্ক

ছবি: ইন্ডিয়া টুডে

শুরুতেই বাজিমাত করেছিল ‘কল্কি ২৮৯৮ এডি’। সিনেমাটি বক্স অফিসের অন্য সব রেকর্ড ভেঙেছে। ওপেনিংয়ে ভারত থেকে কল্কি আয় করেছিল প্রায় ৯৫ কোটি রুপি। ভারতের বক্স অফিস বিশেষজ্ঞ প্রতিষ্ঠান সাচনিল্ক জানাচ্ছে, পাঁচদিনের মাথায় সিনেমার মোট বৈশ্বিক আয় ৬৩৫ কোটি রুপি। এর মধ্যে সিনেমাটি সোমবারই আয় করেছে ৮৪ কোটি রুপি। এত দ্রুত এত বেশি আয় করা সিনেমা খুব কমই আছে। সিনেমাটি প্রথম দিন বৈশ্বিকভাবে আয় করেছিল ১৯১ কোটি রুপি।

সিনেমাটি এত ভালো পারফর্ম করার বেশকিছু কারণ আছে। প্রথমত এ ধারার সিনেমা ভারতে খুব বেশি হয় না। ডিস্টোপিয়া ও সাই ফাই একসঙ্গে ব্লেন্ড করা হয়েছে। সেই সঙ্গে আছে মহাভারতের রেফারেন্স। সব মিলিয়ে সিনেমাটি সব শ্রেণীর দর্শকের পছন্দ হয়েছে। সে কারণেই ভালো ব্যবসা আসছে। কল্কি নিয়ে নাগ অশ্বিন প্রচারণাও করেছেন বড় পরিসরে। তার প্রচারণার গুণে সিনেমাটি দ্রুত দর্শকের কাছে পৌঁছেছিল। এরপর নানা আলোচনা আসে। কমকি কনের মতো জনপ্রিয় আয়োজনে সিনেমাটির প্রমোশন হওয়ায় এ নিয়ে দর্শকের আগ্রহ ছিল তুঙ্গে।

ভারতের সিনেমা ও বাণিজ্য বিশেষজ্ঞরাও এ সিনেমাকে ভালো নম্বর দিয়েছেন। কল্কি যে একটি দারুণ সিনেম্যাটিক জার্নি উপহার দিয়েছে তা-ও বলেছেন সবাই। সিনেমাটি মুক্তির পর পাঁচদিনে বহু দর্শক একাধিক বারও থিয়েটারে এটি দেখতে গেছেন। স্বাভাবিকভাবেই তাই ফুটফলসও নিয়মিত। কল্কি সামনের দিনে আরো অনেক রেকর্ড ভাঙবে বলেই সবার বিশ্বাস।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন