জর্ডানের হ্যাটট্রিক, শেষ ৬ বলে ৫ উইকেট হারাল যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি
Default Image

নবম টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ রোববার সকালে আফগানিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেন অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্স। আজ রাতে আরেক ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হ্যাটট্রিক করলেন ইংল্যান্ডের পেস বোলার ক্রিস জর্ডান। টস হেরে আগে ব্যাটিং করতে নামা মার্কিনরা শেষ ৬ বলে ৫ উইকেট হারিয়ে ১১৫ রানে অলআউট হয়ে যায়।

 

১৮তম ওভারের শেষ বলে হারমিত সিংকে সাজঘরে ফেরান স্যাম কারান। যুক্তরাষ্ট্রের সংগ্রহ তখন ১১৫/৬। এরপর বোর্ডে আর কোনো রান যোগ না করেই অলআউট হয়ে যায় টি-টোয়েন্টি বিশ্বকাপের নবাগত দলটি। ১৯তম ওভারের প্রথম বলেই কোরি অ্যান্ডারসনকে শিকারে পরিণত করেন জর্ডান। নতুন ব্যাটার আলী খান পরের বলে রান নিতে পারেননি, উইকেটও দেননি। যদিও এরপর টানা তিন বলে আলী খান, নসথুস কেনজিঙ্গে ও সৌরভ নেত্রভালকারকে বিদায় করে হ্যাটট্রিক পূর্ণ করেন।

 

জর্ডানের সংহার মূর্তির সামনে বেসামাল হয়ে পড়া মার্কিনরা শেষ দুই ওভার থেকে ২০ রান তুলতে পারলেও সংগ্রহটা ভদ্রস্থ হতো। যদিও বার্বাডোজে জন্মগ্রহণ করা জর্ডান নিজের হোমটাউনের চেনা পরিবেশে অবিশ্বাস্য বোলিং করে যুক্তরাষ্ট্রকে হতাশই করলেন।

 

জর্ডান ১০ রানে চারটি উইকেট নেন। স্যাম কারান ও আদিল রশিদ নেন দুটি করে উইকেট। নিতিশ কুমার ৩০, অ্যান্ডারসন ২৯ ও হারমিত সিং ২১ রান করেন।  

 

বার্বাডোজের কেনসিংটন ওভালে আজ সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ম্যাচে টস জিতে টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সুপার এইটের গ্রুপ-২ এ পয়েন্ট টেবিলে তিনে অবস্থান করছে ইংল্যান্ড। আর যুক্তরাষ্ট্র ২ ম্যাচ খেলে দুটিতেই হেরেছে। সেমিফাইনালের রেসে টিকে থাকতে হলে ইংল্যান্ডকে আজ জিততেই হবে। হারলেও তারা সেমিফাইনালে যেতে পারে, সেজন্য সোমবার সকালে ওয়েস্ট ইন্ডিজকে হারতে হবে দক্ষিণ আফ্রিকার কাছে। ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে দক্ষিণ আফ্রিকা, ২ পয়েন্ট করে নিয়ে তাদের পরে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

 

সেমিফাইনালে যেতে ওয়েস্ট ইন্ডিজের সামনেও জয়ের বিকল্প নেই। অবশ্য ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ দুটি দলই জিতে গেলে বিদায়ের ঝুঁকি আছে প্রোটিয়াদেরও।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন