তিস্তায় যাত্রীবাহী নৌকা ডুবে একজনের মৃত্যু নিখোঁজ ৭

বণিক বার্তা প্রতিনিধি I কুড়িগ্রাম

ছবি : বণিক বার্তা

কুড়িগ্রামের উলিপুর উপজেলার বজরা ইউনিয়নে তিস্তা নদীতে একটি যাত্রীবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে অন্তত সাতজন নিখোঁজ হয়েছে। এ ঘটনায় তিস্তা নদী থেকে জীবিত ১৮ জন এবং মৃত একজনকে উদ্ধার করা হয়। গতকাল সন্ধ্যায় বজরা ইউনিয়নের খামার ধামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন তিস্তা খেয়াপাড়ে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পশ্চিম বজরা খামার ধামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছের খেয়াঘাট এলাকা থেকে খামার ধামারহাট এলাকার জয়নাল আবেদীনের পরিবার ও তাদের আত্মীয়-স্বজন মিলে ২৬ জন একটি নৌকায় ওঠেন। তারা তিস্তার ওপারে রংপুরের পীরগাছা উপজেলায় আলীবাবা থিম পার্ক এলাকায় জয়নাল আবেদীনের ছেলের শ্বশুরবাড়িতে ঈদ-পরবর্তী দাওয়াত খেতে যাচ্ছিলেন; কিন্তু নৌকাটি ঘাট থেকে ছেড়ে যাওয়ার কিছুদূরের মধ্যে তিস্তার প্রবল স্রোতে উল্টে গিয়ে ডুবে যায়। এ সময় কয়েকজন সাঁতরে এবং কয়েকজনকে স্থানীয় লোকজন নৌকায় করে উদ্ধার করেন। খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারে নামে। এ সময় নদী থেকে উদ্ধার নয়জনকে হাসপাতালে পাঠানো হয় এবং দুই বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

মৃত ওই শিশুর নাম আয়শা (২)। সে উলিপুরের খামার ধামারহাট আজিজুর রহমানের মেয়ে। এ ছাড়া ওই নৌকাডুবির ঘটনায় জয়নাল আবেদীনের ভাগনে আনিছুর রহমান ও তার স্ত্রীসহ একই পরিবারের চারজনসহ সাতজন নিখোঁজ রয়েছেন।

স্থানীয় ইউপি বাসিন্দা ও উদ্ধারকর্মী মাহমুদুল হাসান বলেন, ‘সন্ধ্যার দিকে খামার বজরা গ্রামের জয়নাল আবেদীনের পরিবারের ২৬ জন সদস্য ওপারে পীরগাছা উপজেলায় দাওয়াত খেতে যাওয়ার সময় নৌকাডুবির ঘটনা ঘটে। পরে স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের চেষ্টায় ১৮ জনকে উদ্ধার করা হয়।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মর্তুজা প্রথম আলোকে বলেন, ‘স্থানীয় বাসদিন্দা ও নৌকাডুবির ঘটনায় উদ্ধার যাত্রীদের মাধ্যমে জানা গেছে নৌকায় ২৬ জন যাত্রী ছিলেন। আমরা উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন