সেনাবাহিনী প্রধানের বিভিন্ন পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার

ছবি : সংগৃহীত

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ গতকাল সাভার ও কুমিল্লা এরিয়া পরিদর্শন করেছেন। তিনি সাভার ও কুমিল্লা এরিয়ার সব পদবির সেনাসদস্যদের উদ্দেশে বিদায়ী দরবার গ্রহণ ও মতবিনিময় করেন। একই সময়ে সিলেট সেনানিবাসে কর্মরত সেনাসদস্যরা ভিডিও টেলিকনফারেন্সিংয়ের (ভিটিসি) মাধ্যমে সাভার সেনানিবাসের সঙ্গে যুক্ত থেকে দরবারে অংশগ্রহণ করেন।

পরিদর্শনকালে তিনি সাভার ডিওএইচএস এলাকায় একটি মসজিদ ও কুমিল্লায় নবনির্মিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উদ্বোধন করেন।

বিদায়ী দরবারে প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে সেনাবাহিনী প্রধান বলেন, ‘‌প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি আধুনিক ও চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।’ তিনি দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে সেনাবাহিনীর প্রধানকে ৯ ও ৩৩ পদাতিক ডিভিশনের পক্ষ হতে সামরিক রীতিতে বিদায় জানানো হয়।

বিদায়ী অনুষ্ঠানে সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাভার ও কুমিল্লা সেনানিবাসের সব পদবির কর্মকর্তা, জেসিও, অন্যান্য পদবির সেনাসদস্য ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।—আইএসপিআর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন