তীব্র গরম পশ্চিমবঙ্গে, স্কুল বন্ধের ঘোষণা মমতার

বণিক বার্তা অনলাইন

ছবি : টিভি নাইন বাংলা

তীব্র দাবদাহে জ্বলছে ভারতের পশ্চিমবঙ্গ। গরমের তীব্রতায় বেলা ১১টার পর থেকে বের হওয়া যাচ্ছে না। পরিস্থিতি মোকাবেলায় আগামী সোমবার (২২ এপ্রিল) স্কুল বন্ধের ঘোষণা দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে প্রশাসন। খবর এবিপি আনন্দ। 

দেশটির আবহাওয়া অফিস  জানায়, শুক্রবার থেকে রোববার (২১ এপ্রিল) পর্যন্ত দাবদাহে জ্বলবে কলকাতাসহ পুরো পশ্চিমবঙ্গ। শহরজুড়ে শুষ্ক গরম ও অস্বস্তিকর আবহাওয়ায় ভোগান্তি আরও বাড়বে। সন্ধ্যার পরও নামছে না তাপমাত্রা। এ সময়ে কলকাতার তাপমাত্রা পৌঁছাতে পারে ৪১ ডিগ্রিতে। চলবে তাপপ্রবাহ। পাশাপাশি দক্ষিণবঙ্গে তাপমাত্রা ৪২ ডিগ্রিতে পৌঁছে যাবে। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ- সব জেলাতেই চলবে তাপপ্রবাহ। 

তাপপ্রবাহের জেরে এগিয়েছে স্কুলে গরমের ছুটি। ২২ এপ্রিল থেকে ছুটি ঘোষণা করল রাজ্যের শিক্ষা দপ্তর। সাধারণত মে মাস থেকে গরমের ছুটি পড়ে স্কুলগুলোয়। তবে গরমের তীব্রতা বাড়তেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) নবান্নে মুখ্যসচিব বিপি গোপালিকের নেতৃত্বে যে বৈঠক ডাকা হয়েছিল, সেখানে স্কুলের গরমের ছুটি নিয়ে আলোচনা হয়। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন সূত্রে এমনটি জানা যায়। তারপরই মুখ্যমন্ত্রী বুধবার সিদ্ধান্ত নেন গরমের ছুটির বিষয়ে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে প্রশাসন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন