আর্জেন্টিনার টানা জয়, ব্রাজিলের রোমাঞ্চকর ড্র

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

আগামী জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে কোপা আমেরিকার ৪৮তম আসর। লাতিন মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসর সামনে রেখে ব্রাজিল ও আর্জেন্টিনা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে। প্রস্তুতিটা দারুণ হচ্ছে দুই ফুটবল পরাশক্তির। ইংল্যান্ডকে ওয়েম্বলিতে হারানোর পর মঙ্গলবার রাতে মাদ্রিদের বার্নাব্যুতে স্পেনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে ব্রাজিল। এদিকে, এল সালভাদরকে হারানোর পর আজ ভোরে লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে কোস্টারিকাকে ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

 

ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যামে খেলা মিডফিল্ডার লুকাস প্যাকেতা যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে পেনাল্টি থেকে গোল করলে মাদ্রিদে স্পেন-ব্রাজিল ম্যাচটি ড্র হয়। জমজমাট এই লড়াইয়ে স্পেনের রদ্রি ১২ ও ৮৭ মিনিটে পেনাল্টি থেকে দুই গোল করেন। রদ্রি দলকে এগিয়ে দেয়ার পর একক নৈপুণ্যে দুর্দান্ত এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ওলমো। ৪০ মিনিটে ব্রাজিলের হয়ে ব্যবধান কমান রিয়াল মাদ্রিদ ফরওয়ার্ড রদ্রিগো। ৫০ মিনিটে ১৭ বছরের কিশোর মোরেইরা ডি সুজা (এনড্রিক) ব্রাজিলের হয়ে সমতাসূচক গোল করেন।


ম্যাচে সমতা থাকার সময় রদ্রি ৮৭ মিনিটে আরেকবার পেনাল্টি থেকে গোল করে স্পেনকে ৩-২ গোলে এগিয়ে দেন। এগিয়ে থেকে স্পেন যখন জয়ের প্রহর গুণছিল তখনই যোগ করা সময়ে পেনাল্টি পেয়ে যায় অতিথি দল ব্রাজিল। স্পট কিক থেকে গোল আদায় করে নেন প্যাকেতা (৩-৩)।


 

যুক্তরাষ্ট্রের এলএ মেমোরিয়াল কলিসিয়াম স্টেডিয়ামে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আজ পড়েছিল বিব্রতকর এক অবস্থায়। তারুণ্যনির্ভর কোস্টারিকার কাছে গোল খেয়ে প্রথমার্ধে মাঠ ছাড়ে তারা। ড্রেসিংরুমে তখন চিন্তা—কে এগিয়ে আসবেন। এগিয়ে এলেন দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় ও লিওনেল মেসির অনুপস্থিতিতে নেতৃত্ব দেয়া অ্যাঞ্জেল ডি মারিয়া। ৫২ মিনিটে ডি মারিয়ার গোলে সমতা আনে আলবিসেলেস্তিরা। ফ্রিকিকে অবিশ্বাস্য এক গোল করেন তিনি। এই গোলটি আর্জেন্টিনার ছন্দ ফিরিয়ে দেয়। এর চার মিনিট পর লিভারপুল তারকা অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার ব্যবধান ২-১ করে ফেললে স্বস্তি আসে আর্জেন্টিনা শিবিরে। ৭৭ মিনিটে কোস্টারিকার কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ (৩-১)।

 

এদিকে, মঙ্গলবার রাতে প্রীতি ম্যাচে জার্মানি ২-১ গোলে নেদারল্যান্ডসকে, ফ্রান্স ৩-২ গোলে চিলিকে হারায়। ইংল্যান্ড ২-৩ গোলে ড্র করে বেলজিয়ামের সঙ্গে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন