ভোটের প্রচারে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে মমতা ব্যানার্জী

বণিক বার্তা অনলাইন

ছবি : এনডিটিভি ( ভিডিও থেকে নেয়া)

ফের দুর্ঘটনার কবলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।  শনিবার (২৭ এপ্রিল) লোকসভা ভোটের প্রচার সভায় অংশ নিতে দুর্গাপুর থেকে আসানসোল যাওয়ার জন্য হেলিকপ্টারে উঠতে গিয়ে এ দুর্ঘটনাটি ঘটে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।  

জানা গেছে, শুক্রবার (২৬ এপ্রিল) রাতে দুর্গাপুরে ছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে শনিবার হেলিকপ্টারে আসানসোলের জনসভায় যাওয়ার কথা ছিল তার। সেই উদ্দেশ্যে স্থানীয় একটি মাঠ থেকে হেলিকপ্টারে উঠতে যান মমতা ব্যানার্জী। লোহার ঢাল বেয়ে নির্বিঘ্নে হেলিকপ্টারে ওঠেন মুখ্যমন্ত্রী। কিন্তু ভেতরে প্রবেশের পরে বসতে গিয়ে আচমকা হোঁচট খেয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা তাকে সাহায্য করতে এগিয়ে আসেন।

মমতা ব্যানার্জীর দুর্ঘটনা ভিডিও

এরই মধ্যে সমাজিক যোগাযোগমাধ্যমে এ দুর্ঘটনার একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, গাড়ি থেকে নেমে হেলিকপ্টারের দিকে এগিয়ে যাচ্ছেন মমতা। তার পেছনে কিছু দূরেই হাঁটছেন ইন্দ্রনীল সেন। মমতা সিঁড়ি ধরে উঠছিলেন। ধীরে ধীরে হেঁটে ভেতরে প্রবেশও করেন। কিন্তু আসনের সামনে পৌঁছে হঠাৎই তার হাত ফসকে যায়। তাতেই পড়ে যান তিনি। মুখ্যমন্ত্রীর দেহরক্ষীকে দেখা যায় ব্যস্ত হয়ে এগিয়ে যেতে। নিচু হয়ে মমতাকে উঠতে সাহায্য করতেও দেখা যায় তাকে।

তবে পড়ে গেলেও নিজের সভা বাতিল করেননি মমতা। দ্রুত উঠে সামলে নেন। হেলিকপ্টারও রওনা হয় কুলটিতে মমতার প্রথম সভার উদ্দেশে। যথাসময়েই সেখানে পৌঁছে যান তৃণমূলনেত্রী। বক্তৃতাও শুরু করেন। চোট নিয়ে সেই সভায় একটি কথাও বলেননি মুখ্যমন্ত্রী। বলেননি পড়ে যাওয়ার কথাও।

কিছুদিন আগেও আহত হয়েছিলেন মমতা। বাড়িতে পড়ে গিয়ে কপালে আঘাত পেয়েছিলেন তিনি। গত ১৪ মার্চ সেই ঘটনার পর মমতাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেলাইও করাতে হয় ক্ষতস্থানে। তার ৪৪ দিন পরে আবারও আহত হলেন তিনি। শেষ বার কপালে আঘাত লাগার কয়েক সপ্তাহ পরেই অবশ্য মাথায় লিউকোপ্লাস্ট আটকে ভোটের প্রচারে নেমে পড়েছিলেন মমতা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন