ঢাকা প্রিমিয়ার লিগ

মাশরাফির আগুণ বোলিংয়ে ৮০ রানে অলআউট মোহামেডান!

ক্রীড়া প্রতিবেদক

ম্যাচসেরার পুরস্কার হাতে মাশরাফি। ছবি: ওয়ালটন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আজ বিকেএসপির তিন নম্বর মাঠে উইকেটে আগুণ ঝরিয়ে মোহামেডানের ৫ উইকেট নিলেন লিন্ডেজস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার বিধ্বংসী বোলিংয়ে মোহামেডান গুটিয়ে যায় মাত্র ৮০ রানে। পরে মাত্র ৮.২ ওভারে লিজেন্ডস অব রূপগঞ্জের জয় নিশ্চিত করেন মুনিম শাহরিয়ার ও পারভেজ হোসেন ইমন।

 

মাশরাফির শিকারে পরিণত হন মোহামেডান অধিনায়ক ইমরুল কায়েস, অনুস্তুপ মজুমদার, শুভাগত হোম, এনামুল জুনিয়র ও খালেদ আহমেদ। মোহামেডানের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সৌম্য সরকার। ২৬ বলে তিনি এই রান করেন। আর ৮.৪ ওভারে ১৭ রানের বিনিময়ে পাঁচ উইকেট নেন মাশরাফি। এছাড়া চিরাগ জনি ও নাঈম ইসলাম জুনিয়র দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন মাশরাফি।  

 

এরপর পারভেজ হোসেন ইমন ২১ বলে ৪৪ ও মুনিম ২৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে রূপগঞ্জকে জেতান।

 

বাংলাদেশে লিস্ট-এ ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে (৩৯ বছর ১৭৩ দিন) পাঁচ উইকেট নিলেন মাশরাফি। ৩৭ বছর ২৫৮ দিন বয়সে পাঁচ উইকেট নিয়ে আগের রেকর্ডটা ছিল মোহাম্মদ আশরাফুলের। এটা মাশরাফির সপ্তম পাঁচ উইকেট। সবচেয়ে বেশি নয়বার পাঁচ উইকেট নেয়ার রেকর্ডটা এখনো আব্দুর রাজ্জাকের দখলে। আজ লিস্ট-এ ক্রিকেটে সাড়ে চারশ (৩২৪ ম্যাচে ৪৫২) উইকেটও হয়ে গেছে তার।

 

গতবার ১৪ ম্যাচে নিয়েছিলেন ২০ উইকেট। এবার প্রথম চার ম্যাচেই শিকার করেছেন ১১ উইকেট।

 

ঢাকা প্রিমিয়ার লিগে আজ জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফতুল্লায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে (২০৪/১০) পাঁচ উইকেট হারিয়েছে গাজী গ্রুপ (২০৮/৫)। আর বিকেএসপির চার নম্বর মাঠে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে (১৪১/১০) ৫৫ রানে হারায় শেখ জামাল (১৯৬/৯)।

 

পাঁচ ম্যাচের সবগুলো জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে শেখ জামাল। তাদের সমান ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জ। চার ম্যাচে চার জয় নিয়ে এর পরেই আবাহনী লিমিটেড।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন