এমটিবি ও ঢাকা ব্যাংকের সঞ্চয় সেবা নেয়া যাবে বিকাশে

এখন থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে ঢাকা ব্যাংক মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ডিজিটাল সঞ্চয় সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। ঘরে বসেই ফরম পূরণের ঝামেলা ছাড়াই মাত্র কয়েক মিনিটে ব্যাংক দুটির বিভিন্ন মেয়াদ অংকের সঞ্চয় স্কিম গ্রহণ করতে পারবেন তারা।

ছোট অংকের মাসিক সঞ্চয়ের সেবায় ব্যাংকে গিয়ে নতুন অ্যাকাউন্ট খোলার ঝামেলা না থাকায় আর্থিক অন্তর্ভুক্তির বাইরে থাকা মানুষও সহজেই সঞ্চয়ী হিসাব খুলতে পারবেন। সার্বিকভাবে মানুষের সঞ্চয় প্রবণতা আরো বাড়াতে এবং ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা নিশ্চিতে সহায়তা করবে সেবা।

এর আগে দেশে প্রথমবারের মতো এমএফএসের মাধ্যমে ডিজিটাল সঞ্চয় সেবা চালু হয় আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স বিকাশের যৌথ উদ্যোগে। সে সাফল্যের ধারাবাহিকতায় বিকাশের ডিজিটাল প্লাটফর্মটি এবার আরো সমৃদ্ধ হলো শীর্ষস্থানীয় ব্যাংক দুটি যুক্ত হওয়ায়।

সঞ্চয় সেবা চালু করার জন্য বিকাশ অ্যাপেরব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে সঞ্চয়বা সেভিংস অপশনে ক্লিক করতে হবে। বর্তমানে মাসিক ৫০০, হাজার, হাজার হাজার টাকা কিস্তিতে সর্বনিম্ন দুই বছর থেকে সর্বোচ্চ চার বছর মেয়াদে সঞ্চয় স্কিম থেকে নিজের পছন্দমতো সঞ্চয় করতে পারবেন গ্রাহক। সঞ্চয়ের মেয়াদ পূরণ হওয়ার পর গ্রাহকরা মুনাফাসহ পুরো টাকা বিকাশ অ্যাকাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন কোনো খরচ ছাড়াই।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন