এবার মঞ্চে ডিডিএলজে

শাহরুখের চরিত্রে দেখা যাবে অস্টিন কোলবিকে

ফিচার ডেস্ক

শাহরুখ খান আর কাজলের দুর্দান্ত বক্স অফিস হিট সিনেমা দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে সিনেমাটি মুক্তির দুই দশক পার হলেও এর আবেদন দর্শকের কাছে ঠিক আগের মতো।

সংক্ষিপ্ত করে ডিডিএলজে বলেও পরিচিতি রয়েছে সিনেমার। ১৯৯৫ সালে মুক্তি পায় আদিত্য চোপড়া পরিচালিত প্রথম সিনেমা ডিডিএলজে মুক্তির দীর্ঘদিন পার হয়ে গেলেও আজও বলিউডে কান পাতলে শোনা যায় সিনেমাটি সম্পর্কে। বর্তমান সময়ের দর্শকদের কাছেও সমান জনপ্রিয় দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে রাজ আর সিমরানের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ আর কাজল জুটি। ডিডিএলজে থেকেই শাহরুখ রোমান্টিক নায়কের তকমা পেয়েছিলেন। অনেকে দর্শকই বর্তমান সময়ে সিনেমাটি রিমেক দেখতে চেয়েছেন। শেষ অবধি আদিত্য চোপড়ার হাত ধরেই ফিরছে ডিডিএলজি। তবে রিমেক নয়, যুক্তরাষ্ট্রের ব্রডওয়ে থিয়েটারে। কাম ফল ইন লাভ-ডিডিএলজে মিউজিক্যাল নামে নাটকের মাধ্যমে মঞ্চেই তুলে ধরা হবে রাজ আর সিমরানের প্রেমের গল্প। প্রযোজনা পরিচালনায় আদিত্য নিজেই। তবে রাজের ভূমিকায় দেখা মিলবে ব্রিটিশ অভিনেতা অস্টিন কোলবির। অন্যদিকে সিমরানের চরিত্রে থাকছেন শোভা নারায়ণ। কাম ফল ইন লাভ-ডিডিএলজে মিউজিক্যাল নাটকটিতে চরিত্রগুলোর নাম পরিবর্তন হয়েছে। রাজের চরিত্রের নাম এখানে রগ। সামাজিক যোগাযোগমাধ্যমে অস্টিন নিজেই জানিয়েছেন বিষয়টি নিয়ে। শাহরুখকে ট্যাগ করে অস্টিন কোলবি লিখেছেন, কিছুদিন আগেই শুনেছিলাম দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে সিনেমাটির গল্প নিয়ে কাজ হতে যাচ্ছে। আদিত্য চোপড়াকে অনেক ধন্যবাদ আমাকে সুযোগ করে দেয়ার জন্য। আমি আশা করি, আপনাকে আশাহত করব না।

এর আগে এক বিবৃতিতে চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া জানিয়েছিলেন, আমি ইন্দো-আমেরিকান গল্প নিয়ে কাজ শুরু করেছি। ডিডিএলজে ২৬ বছর পর আমি গল্পটা ফিরিয়ে আনতে যাচ্ছি। এখানে একজন আমেরিকান ছেলে একজন ভারতীয় মেয়ের প্রেমের গল্প তুলে ধরা হবে। দুটি সংস্কৃতির প্রেমের গল্প বিশ্বে তুলে ধরতে যাচ্ছি। তবে এবারে সিনেমা নয় বরং থিয়েটারে। ২৬ বছর পর আমি আবারো ডিডিএলজে পরিচালনা করব, তবে এবার বিশ্বব্যাপী দর্শকদের ইংরেজি ভাষার ব্রডওয়ে মিউজিক্যাল হিসেবে।

তবে খবরে চটেছেন শাহরুখ ভক্তরা। কেননা ডিডিএলজে অনেকের কাছে আবেগ আর স্মৃতি। সেখানে রাতারাতি এমন পরিবর্তন মেনে নিতে পারছেন না অনেকেই। পরিবর্তন মেনে নিলেও ভারতীয় একটি সিনেমা যেখানে শাহরুখ আর কাজল ছিলেন, সেখানে শাহরুখ চরিত্রটি একজন ব্রিটিশ করবেন এটা মেনে নিতে নারাজ শাহরুখ ভক্তরা। সামাজিক মাধ্যমে নিজের মতামত জানিয়েছেন তারা। অনেক দর্শক বলছেন, শাহরুখ আর কাজল ছাড়া মঞ্চে ডিডিএলজে দেখতে যাব কেন? কেউবা সরাসরি বলেছেন, শাহরুখের জায়গায় একজন ব্রিটিশ শ্বেতাঙ্গ অভিনেতা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

 

সূত্র: বলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন