আবারো অনিরুদ্ধ রায়চৌধুরীর সিনেমায় জয়া

ফিচার ডেস্ক

ছবি : বণিক বার্তা

গত বছর মুক্তি পেয়েছিল ‘কড়ক সিং’। এ সিনেমার মধ্য দিয়ে জয়া আহসানের অভিষেক হয় বলিউডে। সিনেমা পরিচালনা করেছিলেন অনিরুদ্ধ রায়চৌধুরী। পশ্চিমবঙ্গের বিখ্যাত পরিচালক তিনি। নির্মাণ করেছেন অনুরণন, অন্তহীন, অপরাজিতা তুমির মতো সিনেমা। এরপর বলিউডে নির্মাণ করেছেন পিংক, লস্ট ও সর্বশেষ কড়ক সিং। ২০১৪ সালে দেবকে নিয়ে নির্মাণ করেছিলেন বুনোহাঁস। এরপর আর বাংলা সিনেমা নির্মাণ করেননি অনিরুদ্ধ। ১০ বছর পর ফিরছেন তিনি। মা-মেয়ের গল্প নিয়ে নির্মিতব্য এ সিনেমার প্রধান নারী চরিত্র জয়া আহসান।

নতুন সিনেমার ঘোষণা গত বছরই দিয়েছিলেন অনিরুদ্ধ। জয়া থাকছেন সে কথাও মোটামুটি জানা ছিল। এবার সিনেমার অন্যান্য কাস্ট ও গল্প প্রকাশ করলেন নির্মাতারা। জয়া-অনিরুদ্ধের নতুন এ সিনেমার নাম ‘ডিয়ার মা’। সিনেমার গল্প লিখেছেন শাক্যজিৎ ভট্টাচার্য। অনিরুদ্ধ আছেন এ সিনেমার সহলেখক হিসেবে। আনন্দবাজার জানিয়েছে মে মাসের তৃতীয় সপ্তাহে এ সিনেমার শুটিং শুরু হবে। তবে এর আগে অভিনেতাদের নিয়ে একটি ওয়ার্কশপ করছেন পরিচালক।

সিনেমার কাস্ট বেশ বড়। জয়া আহসান আছেন মূল চরিত্রে। তার সঙ্গে এ সিনেমায় অভিনয় করবেন চন্দর রায় সান্যাল। এর আগে বেশ কয়েকটি সিনেমায় নিজের অভিনয় গুণের প্রমাণ দিয়েছেন এ অভিনেতা। একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। অপরাজিতা তুমি সিনেমার নায়িকা পদ্মপ্রিয়াও অনিরুদ্ধর এ সিনেমায় ফিরছেন। এছাড়া থাকছেন ধৃতিমান চট্টোপাধ্যায়।

সিনেমায় নিউক্লিয়ার পরিবারের বাবা-মা ও সন্তানের মধ্যকার সম্পর্কের বর্তমান রূপটি তুলে আনতে চেয়েছেন পরিচালক। সিনেমাটির খবর শেয়ার করেছেন জয়া আহসান নিজেই। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘কড়ক সিংয়ের পর আবার আমাকে সিনেমায় সুযোগ দেয়ার জন্য অনিরুদ্ধ রায়চৌধুরীকে ধন্যবাদ। চন্দর রায় সান্যাল, ধৃতিমান চ্যাটার্চি, শাশ্বত চ্যাটার্জি, অনুভা ফতেহপুরিয়া ও পদ্মপ্রিয়াদের মতো চমৎকার অভিনেতাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করব ভেবেই আমি উচ্ছ্বসিত। শিগগিরই শুরু হবে শুটিং।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন