মডেলিং করতে গিয়ে ক্যামেরার সঙ্গে বন্ধুত্ব হয়েছিল

ছবি: ফররুখ আহমেদ রেহান

ফররুখ আহমেদ রেহান মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেন। সম্প্রতি তিনি ভিকি জাহেদ পরিচালিত ওয়েব সিরিজ ‘আরারাত’-এর মাধ্যমে দর্শকের নজর কেড়েছেন। তিনি ওয়েব সিরিজটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। প্রথম কাজ দিয়েই বাজিমাত করেছেন এ মডেল ও অভিনেতা। বণিক বার্তার সঙ্গে ক্যারিয়ার আর ব্যক্তি জীবনের নানা বিষয় নিয়ে কথা বলেছেন রেহান। সাক্ষাৎকার নিয়েছেন সাবিহা জামান শশী

আরারাত ওয়েব সিরিজে যুক্ত হলেন কীভাবে?

আমি ২০১৯ সাল থেকে মডেলিংয়ের সঙ্গে যুক্ত আছি। আমার একটা পোর্টফোলিও করা ছিল, সে ছবিগুলো দেখে ভিকি জাহেদ ভাইয়ার ভালো লেগেছে। ভাইয়ায় মনে হয়েছিল, মিস্ট্রিম্যানের চরিত্রের লুকের সঙ্গে আমি যাই। তারপর আমাকে ডাকা হয় অডিশনের জন্য। যখন ফোন পাই, তখন জানতাম না এমন একটা চরিত্রে কাজ করতে হবে। আমি ভাইয়াকে বলেছিলাম, আমি অভিনয় জানি না এবং আইডিয়াও নেই কোনো। তবে সাপোর্ট পেলে আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব চরিত্রটা করতে। আমি সবার অনেক সাপোর্ট পেয়েছিলাম আরারাতে।

এমন একটা চরিত্রে ক্যামেরার সামনে দাঁড়ানোর অনুভুতি কেমন ছিল?

প্রথমবার নিজেকে যখন দেখলাম, তখন অনেক রাত হয়ে গেছে। আমার সিনটা যখন শুরু করা হয়, তখন রাত সাড়ে ১০টা পার হয়ে গেছে। আমি আগেই স্ক্রিপ্ট পড়েছি, তাই চরিত্রটা ধরে রাখতে চাচ্ছিলাম। ওই সময় আমার দেখা বা ভাবার সময় ছিল না। আমার মাথায় ছিল চরিত্রটা ভালোভাবে করতে হবে। আমার সঙ্গে এত সিনিয়র আর্টিস্ট ছিলেন, তাদের সঙ্গে অভিনয় করার অভিজ্ঞতা অবশ্যই অসাধারণ। তবে একটু ভয়ও লাগছিল পারব কিনা তা নিয়ে। যেদিন রাতে শুটিং করা হলো আমি একটু অসুস্থ ছিলাম। তাও সাহস নিয়ে নিজের সেরাটা দিয়ে অভিনয় করার চেষ্টা করেছিলাম। এটা বলতেই হবে, শুরু থেকেই আমি টিমের সবার সাপোর্ট পেয়েছি। 

ক্যারিয়ার শুরুর গল্পটা কেমন ছিল? 

ফ্যাশন ইন্ডাস্ট্রির মডেলিং হিসেবে আমি ক্যারিয়ার শুরু করার পর কাজটা উপভোগ করেছিলাম। এখনো এটা আমার খুব প্রিয় জায়গা। মডেলিং শুরু করার পর আমার পরিকল্পনা ছিল এর সঙ্গে অভিনয়টাও করব। হুট করেই একটা কিছু শুরু করা যায় না। সবকিছুর জন্যই প্রস্তুতির দরকার হয়, বিশেষ করে মানসিক প্রস্তুতি। আমার ক্যারিয়ারের সবকিছু আসলে ধাপে ধাপে হয়েছে। যেমন শুরুতে মডেলিং করতে গিয়ে ক্যামেরার সঙ্গে বন্ধুত্ব হয়েছিল। এরপর টিভিসি ও ওভিসি করতে গিয়ে আরো একটু বড় ক্যামেরার সঙ্গে পরিচয় হয়েছে। এখন ওটিটির কাজ করলাম। 

অভিনয়ের বিষয়ে বাবা-মা সাপোর্ট করছে?

আমার ক্যারিয়ার নিয়ে বাবা-মায়ের সাপোর্ট পাই সবসময়। আর এখন যে অভিনয় করেছি, সেটাও বাবা-মা জানে। তবে নানা কারণে এখনো কাজটা তাদের দেখা হয়নি। তারা আরারাত দেখার পর আমি তাদের থেকে মতামত নিতে চাই। তারপর অবশ্যই পরে শেয়ার করব আমার বাবা-মার রিভিউ কী ছিল। 

মডেলিংয়ের পাশাপাশি অভিনয় নিয়ে এখন কী ভাবছেন? 

হ্যাঁ, আমি তো মডেলিং দিয়েই কাজ শুরু করেছিলাম। এখন আমি মডেলিং ও অভিনয় দুটোই একসঙ্গে চালাতে চাই। এখন পর্যন্ত এমনটাই ভাবছি, বাকিটা জানি না। কারণ মানুষ কোন সময় কেমন পরিস্থিতির মধ্য দিয়ে যায়, সেটা তো আগে থেকে বলা যায় না। তবে আমি সবসময় বলেছি, আমি এসেছি মডেলিং থেকেই। তাই এখানে আমার আলাদা জায়গা আছে, যেটা আমি সম্মান করি। আর এখন ক্যারিয়ারের নতুন মাত্রা অভিনয়, সেটাকেও সাপোর্ট করি। মডেলিংয়ের কাজ না করে ফুলটাইম অভিনয় করার ইচ্ছা আমার নেই। এখনো এটাই আমার ইচ্ছা, বাকিটা সময় বলে দেবে। দেখা যাক। 

আরারাতের পর কি অভিনয়ের জন্য প্রস্তাব পাচ্ছেন? 

হ্যাঁ, কিছু প্রজেক্ট নিয়ে কথা চলছে অনেকের সঙ্গেই। তবে এখনো চূড়ান্তভাবে আমি কিছু বলতে চাচ্ছি না।

দেখা যাক কী হয়। এখন আমাদের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে ঈদের কাজ হচ্ছে। এটা নিয়েও ব্যস্ত আছি। ওই কাজগুলো শেষ করে ঠাণ্ডা মাথায় ভেবে সিদ্ধান্ত নেয়া যাবে। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন