ঢাবির খ ইউনিটে পাসের হার ৯.৮৭

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় অংশ নেয়া ৫৬ হাজার ৯৭২ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬২২ জন। এবছর পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন নাহনুল কবির নুয়েল। তিনি ফরিদপুরের গভঃ রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী। তার প্রাপ্ত নম্বর ৭৬ দশমিক ৫০। 

আজ সোমবার দুপুরে এ ফলাফল ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রশাসনিক ভবনে আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে ফলাফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছিরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও ভর্তি পরীক্ষা সংশ্লিস্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফলাফল অনুযায়ী, এবছর দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দুজনই ছাত্রী। এরা হলেন বরিশাল সরকারি মহিলা কলেজের তাবিয়া তাসনিম ও মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন কলেজের সাবরিন আক্তার কেয়া। ভর্তি পরীক্ষায় তাদের উভয়েরই প্রাপ্ত নাম্বার যথাক্রমে ৭৬ দশমিক ২৫ করে।

গত ৪ জুন ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এবছর ১ হাজার ৭৮৮ জন পরীক্ষার্থী ‘খ’ ইউনিটে ভর্তির সুযোগ পাবেন।

পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admissions.eis.du.ac.bd) থেকে ফলাফল জানতে পারবেন। এ ছাড়াও রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU KHA ’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন