শ্যালককে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ পলকের

কারণ দর্শানোর নোটিস আ.লীগের

বণিক বার্তা প্রতিনিধি, নাটোর

ছবি : বণিক বার্তা

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী থেকে শ্যালক লুৎফুল হাবীব রুবেলকে সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

হামলা ও অপহরণের শিকার অপর চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন ওরফে পাশাকে শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে দেখতে যান পলক। এ সময় তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। পরে সেখান থেকেই প্রতিমন্ত্রী তার শ্যালক লুৎফুল হাবীব রুবেলকে ফোনে চেয়ারম্যান পদপ্রার্থী থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত আটক সুমন আহমেদের স্বীকারোক্তিতে সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেলের সম্পৃক্ততা পাওয়ায় কারণ দর্শানোর নোটিস দিয়েছে সিংড়া উপজেলা আওয়ামী লীগ। আগামী তিন দিনের মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা জানানো হয় ওই নোটিসে।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী কোনো এমপি, মন্ত্রীর আত্মীয়-স্বজন নির্বাচন করতে পারবেন না। সে নির্দেশনার আলোকে প্রতিমন্ত্রী তার শ্যালক লুৎফুল হাবিব রুবেলকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেন।

জান্নাতুল ফেরদৌস আরো বলেন, আগামীকাল শনিবার (২০ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা ডাকা হয়েছে। লুৎফুল হাবিব রুবেলের পক্ষে উপজেলা আওয়ামী লীগের কেউ কাজ করবে না মর্মে এমন সিদ্ধান্ত তাকে জানিয়ে দেয়া হবে। এছাড়া ঘটনার সঙ্গে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং শ্রমিক লীগের যারা জড়িত রয়েছে তাদেরকেও স্ব স্ব সংগঠন কারণ দর্শানোর নোটিশ দেবে।

এদিকে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন ওরফে পাশাকে হাসপাতালে দেখতে যাওয়ার পর সেখানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বলেন, ঘটনার সঙ্গে আমার শ্যালকসহ যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ও গ্রেফতার করতে প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া দলের শৃঙ্খলা ভঙ্গ করায় দল থেকেও ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি।

সম্প্রতি সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে নাটোর জেলা নির্বাচন ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে প্রতিমন্ত্রী পলকের শ্যালক ও চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীব রুবেলের সমর্থকরা অপর চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন ওরফে পাশাকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তাকে মারপিট করে বাড়িতে পৌঁছে দেয় তারা। পরে দেলোয়ার হোসেনকে গুরুতর অবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন